নারীরাই পৃথিবীর স্রষ্টা: মনীষা কৈরালা

|

৯০ দশকের জনপ্রিয় বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। নিজ দেশ নেপাল হওয়া স্বত্বেও ভারতে কাজ করে তিনি পৌঁছেছেন আকাশচুম্বী জনপ্রিয়তার শিখরে। বলিউডে তার বেশকিছু স্মরণীয় কাজের উদাহরণ রয়েছে। সম্প্রতি নারী দিবসে দিয়েছেন বিশেষ সাক্ষাৎকার। সেখানে এই নন্দিত অভিনেত্রী নারীদের নিয়ে তার দৃষ্টিভঙ্গি জানান দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মনীষা জানান, নারী হওয়ার কারণে তাকে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে। তিনি বলেন, এখনও বেশ কিছু বাধা রয়েছে। আশাকরি একদিন এসব বাধা থাকবে না। কারও লিঙ্গের ওপর ভিত্তি করে নয় বরং কাজের ওপর ভিত্তি করে তাকে পারিশ্রমিক দেয়া হবে।

সোশ্যাল মিডিয়ার যুগে নারীরা সেখানেও হেনস্তার শিকার হন বলে মনে করেন এই অভিনেত্রী। পুরুষদের তুলনায় নারীদের খুব দ্রুত বিচার করে ফেলা হয়। কারণ তারা দুর্বল। দুর্বলদেরই বেশি আক্রমণের শিকার হতে হয়।

মনীষা আরও বলেন, নারীদের বোঝা উচিত যে তারা হলো দুর্গা, কালী ও ভগবতী। যখন একজন নারী তার যোগ্যতা ও ক্ষমতা বুঝবে, সে তখন অদম্য শক্তিতে রূপ নিতে পারবে। নারীরা হলো পরিচর্যাকারী, তারাই এই পৃথিবীর স্রষ্টা। শুধু তারাই নিজেদের মূল্য ও শক্তি উপলব্ধি করে না। আমি চাই, প্রত্যেক নারী এটা উপলব্ধি করুক এবং নিজের আলোয় আলোকিত হোক।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply