গুলিস্তানে বিস্ফোরণ: নিখোঁজের অভিযোগ থাকা পর্যন্ত উদ্ধার কাজ চলবে

|

রাজধানীর গুলিস্তানে বহুতল ভবন বিস্ফোরিত হওয়ার ঘটনায় আরও একজন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে বলে অভিযোগ রয়েছে। এ অবস্থায় ফায়ার সার্ভিস জানিয়েছে, এখনও উদ্ধার কাজ শেষ করেনি তারা। অভিযান অব্যাহত রয়েছে। নিখোঁজের অভিযোগ যতক্ষণ তাখবে, ততক্ষণ পর্যন্ত অভিযান চলবে।

দুর্ঘটনাস্থলে এখন ভবনের ভেঙে পড়া দেয়াল, গ্লাসসহ অন্যান্য ধ্বংসস্তূপ বের করে সিটি করপোরেশনের ময়লার গাড়ির সহায়তায় সরিয়ে নেয়া হচ্ছে। এরপর নি‌খোঁজ ব্যক্তিদের সন্ধানে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে বলেও জানা গেছে।

এদিকে, দুর্ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর বুধবার (৮ মার্চ) বিকেলে রাজউকের ছাড়পত্র নিয়ে নিয়ে পুনরায় উদ্ধার কাজ শুরু করে দুইজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এতে এ দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

নিহত দুইজন হলেন— মমিন উদ্দিন সুমন (৪৪) ও রবিন হোসেন শান্ত (২০)। এরমধ্যে মুমিন উদ্দিন সুমন আনিকা এন্টারপ্রাইজের মালিক। আর রবিন ওই দোকানের কর্মচারী ছিলেন।

বুধবার সকাল থেকে কয়েকজনকে খুঁজে না পাওয়ার অভিযোগ করেছে স্বজনরা। দ্রুত বেজমেন্টে উদ্ধার অভিযান চালানোর দাবি জানায় তারা।

গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply