লক্ষ্মীপুরে সাড়ে তিন লক্ষ মিটার জালসহ তিন জেলে আটক

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

অভয়াশ্রম মৌসুমে লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার সময় ৩ লক্ষ ৭৫ হাজার মিটার কারেন্ট জালসহ ৩ জেলেকে আটক করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা। একই সাথে মাছধরার একটি বড় নৌকাসহ ১১০ কেজি জাটকা ও ভিন্ন জাতের মাছ জব্দ করা হয়।

বুধবার (৮ মার্চ) বিকেলে সদর উপজেলার মজুচৌধুরীর হাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জামাল নামে আটক জেলেদের প্রধানকে ৫ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম সিরাজুল সালেহীন। এসময় জয়নাল ও মনির হোসেন নামে বাকি দুই জেলেকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। এছাড়াও জব্দকৃত ৩ লক্ষ ৭৫ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। জব্দকৃত নৌকা নিলামে বিক্রি এবং ১১০ কেজি মাছ অসহায়দের মাঝে বিতরণ করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে একই সময় মাছঘাট এলাকায় অভিযান চালিয়ে বিস্ফোরক লাইসেন্স না থাকায় মেসার্স জামিদ ট্রেডার্স নামে তেলের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, মজুচৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের মিয়া ও কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার পেটি অফিসার এস আসলামুল হক।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply