দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা দুদকের কাজ, কাউকে হেয় করা নয়: দুদক চেয়ারম্যান

|

দুর্নীতি যারা করছে তাদের আইনের আওতায় আনাই দুদকের কাজ, কাউকে হেয় করা নয় বলে মন্তব্য করেছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে সেগুন বাগিচায় দুদ‌কের প্রধান কার্যাল‌য়ে রি‌পোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‍্যাক) এর ১৮তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপল‌ক্ষ্যে ‘সুনী‌তি’ না‌মে স্মর‌ণিকার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতি‌থির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সংবাদ প্রকা‌শের ক্ষে‌ত্রে খণ্ডিত তথ্য না দিয়ে পূর্ণাঙ্গ তথ্য দি‌লে ন্যায় বিচার প্রতিষ্ঠা কর‌তে সহজতর হয়। ভালো কাজ সবাই ভালোভাবে দেখে না, অনেকে ত্রুটি দেখে। স্বচ্ছতা বজায় রেখে কাজ করতে সমালোচনা করলে কোনো কিছু যায় আসে না, আমি আপনাদেরকে সবসময় সহকর্মী মনে করি, আমাদের এবং আপনাদের উদ্দেশ্য অভিন্ন।

তিনি আরও বলেন, সত্যের পরও সত্য থাকে, তথ্যের পরেও তথ্য থাকে তাই সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরও একটু দেখে নিবেন যেন কেউ হয়রানি না হয়। সত্যকে সত্য এবং সাদাকে সাদা বলতে হবে। অনেক সময় অনেক তথ্য থেকে যায়, কাউকে হেয় প্রতিপন্ন করা আমাদের কাজ না। খণ্ডিত তথ্য না দিয়ে পূর্ণাঙ্গ তথ্য দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে পারবেন বলে উল্লেখ করেন তিনি।

দুদকের কমিশনার মোজাম্মেল হক খান বলেন, সুনীতি একটি মূল্যবান দলিল। এর কথাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবো। আপনারা এই নীতিকে ধারণ করতে পারলে ভালো হবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছিলেন দুদক ক‌মিশনার ড. মো. মোজা‌ম্মেল হক খান ও মো. জহুরুল হক এবং দুদক স‌চিব মো. মাহবুব হো‌সেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‍্যাকের সভাপতি আহম্মদ ফয়েজ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জেমসন মাহবুব।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply