ঝড়ো অর্ধশতক করে সাজঘরে শান্ত

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের জয়ের তরী বন্দরের কাছে পৌঁছে দিয়ে সাজঘরে ফিরলেন নাজমুল হোসেন শান্ত। ৩০ বলে ৫১ রানের ইনিংস খেলে উডের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটার। তবে দলের জয়ের জন্য বল থেকে রানের ব্যবধান অনেকটাই কমিয়ে গেছেন এই ব্যাটার।

এর আগে, দুই ওপেনারের ঝড়ো শুরুতে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। পরপর দুই ওভারে দুই ওপেনার ফিরে গেলেও শান্ত’র ব্যাটিং ঝড়ে কুপোকাত ইংলিশ বোলাররা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। ইংলিশদের দেয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। রনি ও লিটন দাসের ওপেনিং জুটিতে ৩৩ রান আসে মাত্র ৩ দশমিক ৩ ওভারে। আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে ১৪ বলে ২১ রানের একটি ক্যামিও ইনিংস খেলেন রনি তালুকদার।

তৃতীয় উইকেট জুটিতে ১০ রান যোগ করতেই ব্যক্তিগত ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন লিটন। আর্চারের বলে ডাউন দ্য উইকেটে উড়িয়ে মারতে গিয়ে ক্রিস ওকসের হাতে ধরা পড়েন লিটন। তবে রানের চাকা সচল রাখেন শান্ত ও অভিষেক হিসেবে নামা তৌহিদ হৃদয়। বাংলাদেশ ইনিংসের ৭ম ওভারে বল করতে আসেন মার্ক উড। তাকে ৪ বলে টান ৪টি চার হাঁকান সদ্য শেষ হওয়া বিপিএলের সেরা এই খেলোয়ােড়।

হৃদয় ১৭ বলে ২৪ রান করে সাজঘরে ফেরার পরের ওভারেই আউট হন শান্ত। আউটের আগে তিনি মেরেছেন ৮টি চারের মার।

ইংলিশ বোলারদের হতাশার চাদরে মুড়িয়ে একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছেন শান্ত। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১১৮ রান। দুই অপরাজিত ব্যাটার সাকিব আল হাসান আছেন ৪ রান নিয়ে ও আফিফ আছেন ৫ রান করে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply