‘দ্বিধায়’ ছিলেন ম্যাচসেরা মিরাজ

|

মেহেদী মিরাজ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে দেখিয়েছেন দারুণ নৈপুণ্য। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১২ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট, পাশাপাশি ব্যাট হাতে খেলেছেন ১৬ বলে ২০ রানের ইনিংস। সিরিজ নিশ্চিতের ম্যাচটিতে শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিয়েছেন তিনি।

ব্যাটে বলে দারুণ নৈপুণ্যের ফলাফলস্বরূপ জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। তবে ম্যাচ সেরা এই খেলোয়াড় টি-টোয়েন্টিতে নিজেকে মানিয়ে নেয়া নিয়ে ছিলেন দ্বিধায়।

মিরাজ শেষবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন গত বছর সিডনিতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপে ওই একটা ম্যাচেই সুযোগ পেয়েছিলেন।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মিরাজ বলেন, ভালো লাগছে যে দলের জন্য কিছু করতে পেরেছি। অনেক দিন পর টি-টোয়েন্টি খেলতে নেমেছি। আমি কিছুটা দ্বিধায় ছিলাম। তবে দলের সবাই আমাকে সহযোগিতা করেছে।

নিজেকে ছাড়িয়ে যাওয়ার দিনে মিরাজ বল করতে আসেন ইনিংসের নবম ওভারে ষষ্ঠ বোলার হিসেবে। উইকেটে তখন দুই বাঁহাতি বেন ডাকেট ও মঈন আলি। যে লক্ষ্যে সাকিব বল তুলে দিলেন মিরাজের হাতে, তা পূরণ করেন নিজের প্রথম ওভারেই মঈন আলিকে ফিরিয়ে।

পরের ওভারে ৪ রান দিয়ে দুই উইকেট তুলে নেন মিরাজ। তার ফ্লাইট, টার্ন ও বাউন্সে বিভ্রান্ত হয়ে ফেরেন স্যাম কারান ও ক্রিস ওকস। আর শেষ ওভারে ক্রিস জর্ডানকে ফিরিয়ে চার উইকেটের কোটা পূরণ করেন মিরাজ। ইংল্যান্ড অলআউট হয় মাত্র ১১৭ রানে। টি-টোয়েন্টিতে অফ স্পিনার হিসেবে দেশের হয়ে এটি দ্বিতীয় সেরা বোলিং ফিগার। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ২০ রানে ৫ উইকেট শিকার ছিল মোসাদ্দেক সৈকতের।

ব্যাট হাতেও খেলেছেন কার্যকরী এক ইনিংস। রনি, লিটন ও হৃদয়ের বিদায়ে দল যখন বিপদে, তখন ১৬ বলে ২০ রানের পাল্টা প্রতিরোধ মিরাজের। তাতেই ঐতিহাসিক জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় বাংলাদেশ।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply