আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার ব্রুক

|

ছবি: সংগৃহীত

ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আইসিসি। ভারতের স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের স্পিনার গুদাকেশ মোতিকে টপকে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার হ্যারি ব্রুক। তিন মাসে দ্বিতীয়বারের মতো ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কার জিতেছেন ২৪ বছর বয়সী এই ইংলিশ ব্যাটার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত খেলেছেন ব্রুক। মাউন্ট মঙ্গানুইয়ে পিংক বল টেস্টে দুই ইনিংসেই ফিফটি করে হন ম্যাচসেরা। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১ রানে অবিশ্বাস্য জয়ের ম্যাচে ১৭৬ বলে ২৪ চার আর ৫ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ১৮৬ রানের ইনিংস। সিরিজ জুড়ে আলো ছড়িয়ে সিরিজ সেরার পুরস্কার উঠেছে তারই হাতে।

ছবি: সংগৃহীত

এর আগে, ডিসেম্বরে হ্যারি ব্রুক সেরা হয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ৩টি সেঞ্চুরি করে। সেই সিরিজে ৯৩.৬০ গড়ে ৪৬৮ করেছিলেন তিনি। তিন মাসের মধ্যে দুবার মাস সেরার স্বীকৃতি পেয়ে দলকে ধন্যবাদ জানিয়েছেন ব্রুক।

এক বিবৃতিতে হ্যারি ব্রুক বলেন, তিন মাসের মধ্যে দু’বার পুরস্কার জেতাটা সত্যিই সম্মানের ব্যাপার। আমি ইংল্যান্ড দলে আমার সতীর্থ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। তারা আমাকে সহায়তা করেছেন, নিজের শক্তির দিক ব্যবহারে সমর্থন দিয়েছেন। বছরটা ভালোভাবে শুরু হলো। আশা করি, সামনের অ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপেও এই ধারা অব্যাহত রাখতে পারবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply