‘আলোচনার মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনের সমস্যাযুক্ত ধারাগুলোর সমাধান করা হবে’

|

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি।

ডিজিটাল নিরাপত্তা আইনের যেসব ধারা নিয়ে সমস্যা রয়েছে, আলোচনার মাধ্যমে সেসব সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিজিটাল সিকিউরিটি আইন ও তথ্য সুরক্ষা আইন নিয়ে সুশীল সমাজের সাথে বৈঠক শেষে এসব কথা জানান আইনমন্ত্রী।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনী অনেক গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ বিষয় নিয়ে ৩০ মার্চ সুশীল সমাজের সাথে আবারও বৈঠক হবে বলে জানান আইনমন্ত্রী। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োজনীয়তা আছে, সাইবার ক্রাইমের জন্য। যেসব ধারা নিয়ে সমস্যা এ নিয়ে আরও আলোচনা হবে। ৩০ মার্চ সুশীল সমাজের সাথে আবারও বৈঠক হবে।

এসময় টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অনেকগুলো ধারায় সমস্যা রয়েছে। এই ধারাগুলো বাতিলের অনুরোধ জানান তিনি। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন ঢেলে সাজানো হলে, সে বিষয়ে বিবেচনা করা যেতে পারে বলেও তিনি জানান। ড. ইফতেখারুজ্জামান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অনেকগুলো ধারায় সমস্যা আছে। এ কারণে অপব্যবহার হচ্ছে। এটা বাতিল করতে হবে। আর ঢেলে সাজানো হলে সেক্ষেত্রে বিবেচনা করা যেতে পারে। উপাত্ত সুরক্ষা আইন নিয়ে আরও আলোচনা হবে।

আরও পড়ুন: ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: উদ্ধার ৭ কোটি টাকা, মূল মাস্টারমাইন্ড গ্রেফতার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply