তালিকা তৈরি করে বোলারদের রক্ষা করতে চাইছে বিসিসিআই

|

ছবি: সংগৃহীত

৩১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের ১৬ তম আসর শেষ হতে না হতেই থাকছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওডিআই বিশ্বকাপ। বিসিসিআই তাই বাড়তি সাবধানী। এবারের আইপিএলে ভারতীয় বোলারদের ইনজুরিমুক্ত রাখতে বাড়তি সতর্ক ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল শুরুর আগে ফ্র‍্যাঞ্চাইজিগুলোকে হুঁশিয়ারি দিয়েছে বিসিসিআই। ১২ জন বোলারের তালিকা বানিয়েছে ভারতীয় বোর্ড। টুর্নামেন্টে এই বোলারদের ব্যবহারে সাবধানী হওয়ার নির্দেশনা দিয়েছে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী এই ক্রিকেট বোর্ড। ক্রিকরিডস ডটকমের খবর।

ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মাঠের বাইরে রিশাভ পান্ত। চোটের কারণে ভারত পাচ্ছে না জাসপ্রিত বুমরাহ ও শ্রেয়াস আইয়ারকে। তারা কবে নাগাদ মাঠে ফিরতে পারবে এখনও তা অনিশ্চিত। ভারতীয় একাদশে অটো চয়েজের এই খেলোয়াড়রা না থাকায় সেরা দল বানাতে হিমশিম খেতেই পারে ভারতীয় বোর্ড। সেই সাথে, যারা আছেন তাদেরকে আর হারাতে চায় না বিসিসিআই।

ভারতীয় বোলারদের ব্যবহারে সাবধানী হওয়ার কথা বলেছে ভারতীয় বোর্ড। ১২ বোলারের এই তালিকায় আছেন গুজরাট টাইটান্সের মোহাম্মদ শামি, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ, কলকাতা নাইট রাইডার্সের উমেশ যাদব ও শার্দুল ঠাকুর, চেন্নাই সুপার কিংসের দীপক চাহার, দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব ও আক্সার প্যাটেল, রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল এবং সানরাইজার্স হায়দ্রবাদের ভুবনেশ্বর কুমার, উমরান মালিক ও ওয়াশিংটন সুন্দর। এই বোলারদের নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে নিয়মিত যোগাযোগ করবে বিসিসিআই। তাদের যেন কোনো সমস্যা না হয় কিংবা ইনজুরিতে না পড়েন, সে দিকে বিশেষ নজর দেবে বোর্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply