ফের জামিনের আবেদন সাংবাদিক শামসুজ্জামানের, শুনানি হতে পারে আজ

|

রাজধানীর রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দ্বিতীয় দফায় জামিন আবেদন করেছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমান শামসের আইনজীবীরা। আজ (৩ এপ্রিল) দুপুর ২টার পর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুরের আদালতে জামিন শুনানি হওয়ার কথা রয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই জামিন আবেদন করা হয়। সাংবাদিক শামসুজ্জামান শামসের আইনজীবীরা আবেদন করেছেন, গতকাল (২ এপ্রিল) যেহেতু এই মামলার এক নম্বর আসামি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট; তাই দুই নম্বর আসামি শামসের জামিন পেতে কোনো বাধা থাকার কথা নয়।

উল্লেখ্য, গত ২৯ মার্চ রাতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। সেই তারিখেই ভোররাত চারটার দিকে সিআইডি পরিচয়ে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমান শামসকে তুলে নিয়ে যায়। পরদিন তাকে আদালতে হাজির করা হয়। ওইদিন তার পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply