বঙ্গবাজারে আগুন: ফায়ার সার্ভিসের ৮ কর্মী আহত

|

ভয়াবহ আগুনে পুড়ছে রাজধানীর বঙ্গবাজার হকার্স মার্কেট। এরইমধ্যে ছাই হয়ে গেছে কয়েক হাজার দোকান। সেহরির ঘণ্টা দেড়েক পরই আগুন লাগে মার্কেটটিতে। ফায়ার সার্ভিসের প্রায় ৪৮টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে সেনা, নৌ, বিমান ও বিজিবির সাহায্যকারী দল। ধোয়ায় ফায়ার সার্ভিসের ৮ কর্মী আহত হওয়ার তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ নাগাদ আগুন লাগে বঙ্গবাজারে। পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর। কয়েক মিনিটের মধ্যেই আগুন নেভানোর কাজ শুরু করেন তারা। তবে আগুনের তীব্রতা বেশি থাকায় দ্রুতই ছড়িয়ে পরে পুরো মার্কেটে। আগুন আর ধোয়ার কুণ্ডলিতে আচ্ছন্ন হয়ে পড়ে পুরো এলাকা।

পর্যায়ক্রমে বাড়তে থাকে ফায়ার সার্ভিসের ইউনিট। একে একে যোগ দেয় প্রায় অর্ধশত ইউনিট। যোগ দেয় সেনা, নৌ, বিমান এবং বিজিবির সাহায্যকারী দল। আগুনের তীব্রতা কমাতে হেলিকপ্টার থেকে পানি ছুড়ে বিমান বাহিনীর সদস্যরা।

বঙ্গবাজারের চার তলা মার্কেট পুড়ে নিঃশেষ হয়েছে অল্প কিছুক্ষণেই। ঈদের আগে নিঃস্ব হয়ে গেছেন হাজারো ব্যবসায়ী। মার্কেটের ভেতরে কেউ অবস্থান করছিলেন কিনা সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। কীভাবে আগুনের সূত্রপাত সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

আদর্শ হকার্স মার্কেট, মহানগরী ও বঙ্গ গুলিস্তান- এই তিন অংশ মিলেই বঙ্গবাজার। প্রায় ২২ হাজার বর্গফুটের এই মার্কেটে ৫ হাজারের বেশি ছোট-বড় দোকান রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply