‘বাহ! ওরা আমাকে গ্রেফতার করতে যাচ্ছে’

|

ছবি: সংগৃহীত

প্রথম সাবেক কোনো মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলায় গ্রেফতার হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (৪ এপ্রিল) আদালতে হাজির হওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো হয়। পরে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। এরপর আদালতের অন্যান্য প্রক্রিয়া শুরু হয়।

এর আগে, নিজ বাড়ি থেকে ম্যানহাটনে আদালতে যাওয়ার সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্প গ্রেফতার হওয়ার আভাস জানিয়ে একটি পোস্ট দেন। পোস্টে তিনি লেখেন, সম্পূর্ণ পরাবাস্তব মনে হচ্ছে! ওরা আমাকে গ্রেফতার করতে যাচ্ছে।

উল্লেখ্য, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার মামলায় বিচারের মুখোমুখি হন ট্রাম্প। স্টরমির দাবি, ২০০৬ সালে দু’জন শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন। পরে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এ বিষয়ে মুখ না খুলতে ট্রাম্পের পক্ষ থেকে তাকে মোটা অঙ্কের ঘুষ দেয়া হয়েছিল।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে নিউ ইউর্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তার। কিন্তু আদালতের নির্দেশের আগেই ট্রাম্পকে গ্রেফতার করে পুলিশ।

আদালতে ঢোকার আগে ট্রাম্প কোনো গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলেননি। এর আগে ট্রাম্প টাওয়ার থেকে তিনি গাড়িবহর নিয়ে ছয় মাইল পথ পাড়ি দিয়ে ম্যানহাটান ক্রিমিনাল কোর্ট ভবন এলাকায় আসেন। আদালত ভবনে ঢোকার সময় সমর্থকদের উদ্দেশে হাত নাড়েন ট্রাম্প।

এর আগে, ট্রাম্পের বিরুদ্ধে ঐতিহাসিক এই মামলার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ করে তার সমর্থকরা। সহিংসতার আশঙ্কায় ম্যানহাটন আদালতসহ আশপাশে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply