রোজায় তৃতীয় দিনের মতো ‘আল-আকসা’ মসজিদে ইসরায়েলি তাণ্ডব

|

রমজান মাসে তৃতীয় রাতের মতো পবিত্র ‘আল-আকসা’ মসজিদ প্রাঙ্গনে চলছে ইসরায়েলি তাণ্ডব। যার প্রতিবাদে লেবানন সীমান্ত থেকে কমপক্ষে ৩৪টি মিসাইল ছোড়া হয়েছে। খবর এপির।

ইহুদি ভূখণ্ডে ১৭ বছরের মধ্যে প্রথমবার হামলা চালালো প্রতিবেশী দেশটি। ইসরায়েলি প্রশাসনের দাবি, ছয়টি স্থাপনায় আঘাত হেনেছে রকেট। তবে, বেশিরভাগই মধ্য আকাশে ধ্বংস করতে সক্ষম হয়েছে মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

নেতানিয়াহু প্রশাসনের অভিযোগ, স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস এসব হামলার উসকানিদাতা। যাদের ইশারায় আগ্রাসন চালাচ্ছে লেবাননভিত্তিক সংগঠন হিজবুল্লাহ্। জবাবে গাজা উপত্যকা ও লেবানন সীমান্তে ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে ইহুদি সেনাবহর। এলাকাগুলোয় উড়ছে ইসরায়েলি যুদ্ধবিমানও। পাল্টাপাল্টি হামলায় গভীর উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেছে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র।

গত বুধবার থেকে আল-আকসা মসজিদে চলছে ইসরায়েলি বাহিনীর নারকীয় আগ্রাসন। নামাজরত মুসল্লিদের বেধড়ক পেটানো হচ্ছে, চলছে ধরপাকড়।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, ইসরায়েলকে ছোট করে দেখার অবকাশ নেই। যতোই অভ্যন্তরীণ অস্থিরতা চলুক না কেনো শত্রুদের দাঁতভাঙ্গা জবাব দিতে পিছপা হবো না। কারণ, টেম্পল মাউন্ট ইহুদিরা ঐক্যবদ্ধ। পবিত্র স্থাপনায় অসন্তোষ ছড়ানো ব্যক্তিরা উপযুক্ত শাস্তি পাবেন। অন্য সীমান্ত থেকে চালানো হামলারও কড়া জবাব দেয়া হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply