ঈদযাত্রায় অগ্রিম রেলটিকিট বিক্রি শুরু, স্টেশনে নেই চিরচেনা সেই ভিড়

|

ফাইল ছবি।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আজ শুক্রবার (৭ এপ্রিল) থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। তবে শতভাগ টিকিট মিলবে অনলাইনে। তাই রাজধানীর কমলাপুরসহ দেশের অন্যান্য রেল স্টেশনে নেই চিরচেনা সেই ভিড়।

সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথমদিন বিক্রি করা হচ্ছে ১৭ এপ্রিলের টিকিট। ১৮ এপ্রিলের টিকিট বিক্রি হবে আগামীকাল শনিবার। ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট বিক্রি হবে ১১ এপ্রিল। এর আগে জানানো হয়, ঈদের চাঁদ দেখে রেলের ২২, ২৩ ও ২৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে।

শুক্রবার সকালে কমলাপুর রেলস্টেশনের দৃশ্য।

এবার ঈদে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনে মোট আসনসংখ্যা হবে ২৫ হাজার ৭৭৮টি। এছাড়া ঢাকা ও জয়দেবপুর থেকে তিনটি ঈদ স্পেশাল ট্রেনের আরও তিন হাজার আসনের টিকিটও অনলাইনেই বিক্রি করা হবে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। এছাড়া ভ্রমণকালে যাত্রীকে অবশ্যই নিজস্ব এনআইডি বা জন্মনিবন্ধন সনদের কপি বা পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে।

এদিকে, ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮ থেকে ২৭ এপ্রিল এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply