রাহুল গান্ধিকে কারাদণ্ড দেয়া সেই বিচারকের জিভ কেটে নেয়ার হুমকি, কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা

|

রাহুল গান্ধি (ডানে) ও অভিযুক্ত কংগ্রেস নেতা (ডানে)।

মানহানির মামলায় রাহুল গান্ধিকে দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ডের রায় প্রদানকারী সেই বিচারকের জিভ কেটে নেওয়ার হুমকি দিয়েছেন মানিকান্দন নামে এক কংগ্রেস নেতা। তামিলনাড়়ুর একটি জেলার কংগ্রেস সভাপতি পদে আছেন অভিযুক্ত এ নেতা। তার বিরুদ্ধে এরই মধ্যে মামলা দায়ের হয়েছে। খবর ইন্ডিয়া টুডের।

মূলত, ২০১৯ সালে লোকসভা ভোটের প্রচারে কর্নাটকের একটি জনসভায় মোদি পদবি নিয়ে ‘কটু’ মন্তব্য করায় রাহুল গান্ধির বিরুদ্ধে গুজরাতের সুরাটের একটি আদালতে মানহানির মামলা করেন এক বিজেপি বিধায়ক। সেই মামলায় রাহুলকে দোষী সাব্যস্ত করেন বিচারক। তাকে ২ বছরের কারাদণ্ডও দেয়া হয়। এরফেল বাতিল হয়ে যায় রাহুলের সংসদ সদস্যের পদ। এরই প্রতিবাদে দেশ জুড়ে বিক্ষোভ করছে কংগ্রেস। তেমনই একটি বিক্ষোভে রাহুলকে সাজা শোনানো বিচারকের জিভ কাটার হুমকি দেন মানিকান্দন।

অভিযুক্ত ওই নেতা বলেন, ২৩ মার্চ সুরাটের আদালতের বিচারক আমাদের নেতা রাহুল গান্ধিকে ২ বছরের সাজা দিয়েছেন। শুনে রাখুন, কংগ্রেস যখন ক্ষমতায় আসবে, আমরা আপনার জিভ কেটে নেব।

এরই মধ্যে মানিকান্দনের বিরুদ্ধে তিনটি পৃথক মামলা রুজু হয়েছে দিনডিগুল থানায়। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply