দাবদাহে পুড়ছে রাজশাহী, শিগগিরি নেই বৃষ্টির সম্ভাবনা

|

রাজশাহী ব্যুরো:

চলতি মাসের শুরু থেকেই রাজশাহীতে প্রতিদিন বেড়ে চলেছে দিনের তাপমাত্রা। আবহাওয়াবিদরা বলছেন, রাজশাহীতে বইছে মৃদু তাপদাহ। এরই জেরে দিনের তাপমাত্রা ক্রমেই অসহনীয় হয়ে উঠছে। দিনভর রোদের তেজ আর তীব্র গরমে রোজাদারদের পাশাপাশি খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষদের দুর্ভোগ পৌঁছেছে চরমে। আবহাওয়া অফিস বলছে, এই দাবদাহ কমাতে পারে কেবল বৃষ্টিপাত। কিন্তু সেই কাঙ্ক্ষিত বৃষ্টির পূর্বাভাস নেই আপাতত।

গত শুক্রবার জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। পরদিন শনিবার তা বেড়ে দাঁড়ায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস। গরমের এমন দাপটে বেলা বাড়তেই ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তাঘাট। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে চাইছে না মানুষ।

আবহাওয়া অফিস বলছে, বাতাসের আর্দ্রতা কমায় তাপমাত্রা বেড়েছে। বৃষ্টি না হলে এই দাবদাহ কমার সুযোগ নেই। তবে শিগগির বৃষ্টিপাতের সম্ভাবনা নিয়ে রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, আগামী তিনদিনের মধ্যে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। এরপর হয়তো বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অফিস বলছে, আগামী কয়েকদিনে এই তাপদাহ আরও বাড়তে পারে। গত বছরের এপ্রিল মাসে রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply