যুক্তরাষ্ট্রে পুলিশে চাকরি পেলো খরগোশ! হলো পদোন্নতিও

|

পুলিশ অফিসার পদে খরগোশ! যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের নিরাপত্তা বাহিনীতে তার দেখা মিলবে। ইয়ুবা শহরের পুলিশ বিভাগ সম্প্রতি পদোন্নতিও দিয়েছে তাকে। বর্তমানে ওয়েলনেস অফিসার পদে দায়িত্ব পালন করছে প্রাণীটি। খবর এপির।

এই ক্ষুদে পুলিশ অফিসারের নাম মি. পার্সি। ক্যালিফোর্নিয়ার ইয়ুবা শহরের পুলিশ বিভাগে খুব গুরুত্বপূর্ণ একটি দায়িত্ব পালন করছেন তিনি। অফিসিয়াল পোস্টের নাম ওয়েলনেস অফিসার। পুলিশ কর্মীদের মানসিক স্বস্তি দেয়াই তার কাজ।

সহকর্মীদের মতো রাস্তায় টহল দিতে হয় না অফিসার পার্সিকে। প্রধান কার্যালয়েই দিনভর এ ঘর, ও ঘর ঘুরে বেড়ান তিনি। কাজের চাপে বিপর্যস্ত কর্মীদের ক্লান্তি ও অবসাদ দূর হয় পার্সির সংস্পর্শে।

তার মানব পুলিশ সহকর্মী বলেন, ওকে কোলে নিলে, আদর করলে, স্ট্রেস অনেকটাই দূর হয়ে যায়। সেটাই গুরুত্বপূর্ণ। নাম ধরে ডাকলে ছুটে আসে। পেছনের দু’পায়ে দাঁড়িয়ে কোলে উঠতে চায়। তুলে নিলে শান্ত হয়।

এক বছর আগে ঘটনাক্রমে প্রাণীটির আগমন হয়েছিল অফিসে। টহলের সময় শহরের পার্সি এভিনিউতে খরগোশটিকে খুঁজে পান এক পুলিশ কর্মকর্তা। সে অনুসারেই রাখা হয়েছিল নাম। শুরুতে প্রাণী অধিকার সংস্থাকে দিতে চাইলেও এখানকার সবার মন জয় করে নেয় মিশুক পার্সি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply