শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে জয় পেলো লাখনৌ

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

আইপিএল এ শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে জয় পেয়েছে লাখনৌ সুপার জায়ান্টস। কোহলির ব্যাঙ্গালোরকে তারা হারিয়েছে ১ উইকেটে। ব্যাঙ্গালোরের করা ২ উইকেটে করা ২১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেট হারানো লাখনৌ জয় পায় ম্যাচের একদম শেষ বলে।

সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় নিজেদের হোম গ্রাউন্ডে টসে হেরে ব্যাট করতে নেমে ৯৬ রানের ওপেনিং পার্টনারশিপ গড়ে ব্যাঙ্গালোর। ব্যক্তিগত ৬১ রানে আউট হন ভিরাট কোহলি। তবে এরপর, গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে রীতিমত তাণ্ডব চালান ফাফ ডু প্লেসি। আভেশ খান, ক্রুনাল পান্ডিয়া, মার্ক উডদের পিটিয়ে ম্যাক্সওয়েল করেন ২৯ বলে ৫৯ আর ফাফের ব্যাট থেকে আসে ৪৬ বলে ৭৯ রান। এ তিনজনের আগুন ঝরা ইনিংসের সুবাদে লাখনৌকে ২১৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় ব্যাঙ্গালুরু।

জবাবে ব্যাট করতে নেমে ২৩ রানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে লাখনৌ । তবে, মার্কাস স্টয়নিসের ৩০ বলে ৬৫ ও নিকোলাস পুরানের ১৯ বলে ৬২ রানের চোখ ঝলসানো ইনিংসের সুবাদে শক্তভাবে ঘুরে দাঁড়ায় লাখনৌ।

এদিন, আইপিএলের ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েন নিকোলাস পুরান। যদিও দলীয় ১৮৯ রানে নিকোলাস পুরাণ মোহাম্মদ সিরাজের শিকারে পরিণত হলে দুঃশ্চিন্তা চেপে বসে লাখনৌ সমর্থকদের মনে। তবে এ সময় কিছুটা হাল ধরেন আয়ুশ বাদোনি। তার ২৪ বলে ৩০ রানের ইনিংস লাখনৌকে জয়ের বন্দরের পথে বেশ খানিকটা এগিয়ে দেয়। যদিও ১৯তম ওভারের চতুর্থ বলে দলীয় ২০৬ রানের মাথায় খুবই দুর্ভাগ্যজনকভাবে হিট আউট হন তিনি।

হার্শাল প্যাটেলের শেষ ওভারে লাখনৌয়ের দরকার ছিল মাত্র ৫ রান। শেষ ওভারের শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অটল উনাডকাট ফাফ ডু প্লেসির হাতে ক্যাচ দিয়ে আউট হন ম্যাচ টাই করার পর। কিন্তু, ততক্ষণে ব্যাঙ্গালুরুর ক্ষতি যা হওয়ার তা হয়েই গেছে। তবুও শেষ বলে জয়ের একটা চেষ্টা চালিয়েছিলেন হার্শাল। শেষ দুই বলে দরকার ছিল মাত্র এক রান। চতুর্থ বলে নন স্ট্রাইকে থাকা ব্যাটার ম্যানকাড করে আউট করতে চেয়েছিলেন হার্শাল। কিন্তু উইকেটে বল লাগাতে পারেননি তিনি। আর শেষ বলে সিঙ্গেল নিয়ে লাখনৌয়ের জয় নিশ্চিত করেন রাভি বিষ্ণোই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply