গোল আসক্ত হাল্যান্ডের সামনে আরও যেসব রেকর্ডের হাতছানি

|

গোল করার নেশা যেন পেয়ে বসেছে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আরলিং হাল্যান্ডকে। চলতি মৌসুমে ৩৯ ম্যাচে করে ফেলেছেন ৪৫ গোল। যা এক মৌসুমে সিটির হয়ে ইতিহাসের সর্বোচ্চ গোলের কীর্তি। আর মাত্র ৫ গোল করলে ইংলিশ লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে ফেলবেন এ নরওয়েজিয়ান সুপারস্টার।

স্বপ্নের মতো এক মৌসুম কাটাচ্ছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান ফরোয়ার্ড আরলিং হ্যালান্ড। বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালেও গোল করেছেন তিনি। ম্যানসিটির হয়ে নিজের অভিষেক মৌসুমে এরইমধ্যেই গড়েছেন অসংখ্য রেকর্ড।

ইউরোপের সব লিগ মিলিয়ে দ্বিতীয় টপ স্কোরার কিলিয়ান এমবাপ্পে হ্যালান্ডের চেয়ে ১৪ গোল পিছিয়ে। তার নামের পাশে ৩১ গোল। ২৮ গোল করে তৃতীয় সেরা রাশফোর্ড। চার নম্বরে থাকা লেভানডোভস্কি ২৭ আর হ্যারি কেইন করেছেন ২৫ গোল।

এরইমধ্যে, ম্যানসিটির হয়ে এ মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন হ্যালান্ড। এ গোল মেশিনের সব ধরনের প্রতিযোগিতায় করা ৪৫ গোল ইপিএলে খেলা ফুটবলারের মধ্যে এক মৌসুমে সর্বাধিক। এ ৪৫ গোলের মধ্যে ৩০টি করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। যার মধ্যে আছে ৪টি হ্যাট্রট্রিক! ইপিএল ইতিহাসের দ্রুততম চার হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন হ্যালান্ড। সময় নিয়েছেন মাত্র ১৯ ম্যাচ। এর আগে, ৬৫ ম্যাচে দ্রুততম চার হ্যাটট্রিকের কীর্তি ছিলো রুড ফন নিস্টলরয়ের।

এছাড়াও আরও তিনটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে হ্যাল্যান্ড। আর মাত্র ৫টি গোল করলেই ভাঙ্গবেন অ্যালেন শেরা ও অ্যান্ডি কোলের ইপিএলে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড । চ্যাম্পিয়ন্স লিগে সিটি ফাইনাল পর্যন্ত গেলে আরও চারটি ম্যাচ খেলবেন হ্যালান্ড। যেখানে আর ৭টি গোল দিতে পারলে এক মৌসুমে রোনালদোর করা সর্বোচ্চ ১৭ গোলের রেকর্ড ভাঙ্গতে পারবেন তিনি। আর, এ মৌসুমে সবকিছু মিলে আর ২৮টি গোল করলে ছাপিয়ে যাবেন মেসির এক মৌসুমে করা সর্বাধিক ৭৩ গোলের কীর্তি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply