পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ ঘোষণা

|

ফাইল ছবি

রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ ঘোষণা করেছেন ব্যবসায়ীরা। এছাড়া শনিবার সকাল থেকে পার্শ্ববর্তী চাঁদনী চক ও গাউছিয়া মার্কেটও বন্ধ রয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৫ এপ্রিল) সকালে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির বরাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন নিউ মার্কেটের নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ঘোষণা বলবৎ থাকবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, শনিবারের আগুনে প্রায় ২০০ দোকান পুড়েছে। প্রাথমিক হিসাব অনুযায়ী, প্রতিটি দোকানে ২০ লাখ থেকে ১ কোটি টাকা পর্যন্ত মালামাল ছিল।

এর আগে, শনিবার ভোর ৫টা ৪০ এ রাজধানীর নিউ মার্কেটের পাশের নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। এর কিছুক্ষণ পর উদ্ধারকাজে যোগ দেয় সেনা ও নৌ বাহিনী। হেলিকপ্টারের মাধ্যমে আগুন নেভানোর জন্য প্রস্তুত ছিল বিমান বাহিনীও। ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় ১০ ইউনিট বিজিবি।

প্রসঙ্গত, পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসকর্মী, বিজিবি, র‍্যাব ও সাধারণ মানুষের সম্মিলিত চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভাতে আরও সময় লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। এ অগ্নিকাণ্ডে ১৫ ফায়ার সার্ভিস সদস্যসহ আহত হয়েছেন অন্তত ৩১ জন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply