ম্যান ইউনাইটেডকে বিদায় করে সেমিতে সেভিয়া

|

ছবি: সংগৃহীত

ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে সেভিয়া। যার ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের জয়ে রেড ডেভিলদের বিদায় করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে স্প্যানিশ ক্লাবটি। ইউরোপা লিগে টানা ষষ্ঠবার কোনও স্প্যানিশ প্রতিপক্ষের কাছে হেরে বিদায় নিলো ইউনাইটেড।

নিজেদের ঘরের মাঠ এস্তাদিও রামন সানচেজ পিজজুয়ান স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দেয় সেভিয়া। প্রথম লেগে ২-২ গোল সমতায় শেষ হওয়ায় দুই দলের জন্য দ্বিতীয় লেগটি বাঁচা-মরার ম্যাচে পরিণত হয়েছিল। এমন পরিসংখ্যানের ম্যাচের অষ্টম মিনিটেই হ্যারি মাগুইয়েরের ভুলে পিছিয়ে পড়ে ম্যানইউ। মাগুইয়েরের ভুল পাসে বল চলে যায় এরিক লামেলার কাছে। তিনি পাস দেন এন-নেসিরিকে। মরক্কান এ স্ট্রাইকার ওয়ান অন ওয়ান পজিশনে ম্যানইউ গোলরক্ষক দে গিয়াকে পরাস্ত করে বল জালে জড়ান।

ছবি: সংগৃহীত

ম্যাচের ৪২ মিনিটে সফরকারী দলের জালে ফের বল পাঠালেও অফসাইডের কবলে পড়ে গোল বঞ্চিত হন সেভিয়ার ফরোয়ার্ড লুকাস ওকোম্পাস। ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় সেভিয়া।

ছবি: সংগৃহীত

বিরতির পরপরই ৪৭তম মিনিটে কর্নার থেকে ভেসে আসে বলে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন লুইক বাদে। ৮১তম মিনিটে ম্যানইউ গোলরক্ষকের বড় ভুলে তৃতীয় গোলটি করে সেভিয়া। সেভিয়ার আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস অ্যাকুনা নিজেদের সীমানার বল ক্লিয়ার করতে লম্বা শট নেন। সেটা গিয়ে পড়ে ম্যানইউর ডি-বক্সের বাইরে। এগিয়ে বল ক্লিয়ার করতে গিয়ে দে গিয়া বল তুলে দেন এন-নেসিরির কাছে। অরক্ষিত গোলবার পেয়ে সেখান থেকেই শট নেন তিনি, বল জড়ায় জালে।

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেড গোল দিতে না পারায় ৩-০তে জয় পায় স্প্যানিশ ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে প্রিমিয়ার লিগ জায়ান্টদের বিদায় করে সেভিয়া। রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন ৯ বছরে পঞ্চম শিরোপার খোঁজে রয়েছে। ৫-২ গোলের অগ্রগামিতায় সেমিফাইনালে তারা, যেখানে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। আগামী ১১ মে প্রতিপক্ষের মাঠে খেলবে সেভিয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply