ত্রাণকর্তা হয়ে ফিরলেন দিবালা; সেমিতে রোমা

|

ছবি: সংগৃহীত

ডাচ ক্লাব ফেয়েনুর্দের বিপক্ষে প্রথম লেগে ১-০ ব্যবধানে হেরে এসেছিল রোমা। দ্বিতীয় লেগে রোমার জন্য শুধু জিতলেই চলবে না, ব্যবধানটাও হতে হবে ২ গোলের। এমন পরিসংখ্যানের ম্যাচে ৮৮ মিনিট পর্যন্ত বিদায়ের পথে ছিল ইতালিয়ান ক্লাবটি। তবে নির্ধারিত সময়ের ১ মিনিট আগে রোমার ত্রাণকর্তা হয়ে হয়ে আসেন বদলি খেলোয়াড় হিসেবে নামা আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। এরপর অতিরিক্ত ৩০ মিনিটে নান্দনিক ফুটবল উপহার দিয়ে ফেয়েনুর্দকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করে রোমা।

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠ স্তাদিও অলিম্পিকোতে ফেয়েনুর্দকে আতিথ্য জানায় রোমা। ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল সফরকারীরা। এলোমেলো ফুটবলে প্রথমার্ধ শেষ হয়েছিল গোল শূন্য সমতায়। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। স্পিনাজ্জোলার গোলে এগিয়ে যায় রোমা। ৮০ মিনিটে অবশ্য গোল শোধ করে ফেয়েনুর্দ। তবে ম্যাচের ৮৯ মিনিটে রোমার দ্বিতীয় গোলটি করে খেলায় রোমাঞ্চকর ছড়ান দিবালা। দুইলেগ মিলিয়ে ২-২ সমতায় সময় শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

ছবি: সংগৃহীত

১০১ মিনিটে স্তেফান আল শারাউই লিড এনে দেন রোমাকে। ১০৯ মিনিটে ব্যবধান বাড়ান লরেঞ্জো পেলেগ্রিনি। এরপর আর কোনো দলই গোল দিতে না পারায় ৪-১ গোলের বড় জয় পায় রোমা। এতে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে সেমি নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply