শান্তিপূর্ণভাবে শপথ নিয়েছেন রাষ্ট্রপতি, সচিবালয়ে ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

শান্তিপূর্ণভাবে দেশের ২২তম রাষ্ট্রপতি শপথ নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৪ এপ্রিল) সকালে সচিবালয়ে তিনি একথা জানান। ওবায়দুল কাদের বলেন, একইসাথে রাষ্ট্রপতি পদ থেকে বিদায় নিয়েছেন মো. আব্দুল হামিদ। বিএনপির মধ্যে রাজনৈতিক দুর্ভিক্ষ চলছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জন্য শুভদিন, ২২ তম রাষ্ট্রপতি শপথ নিয়েছেন। বিদায় নিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। শান্তিপূর্ণভাবে হস্তান্তর হয়েছে। ঈদ ও নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। এবার ঈদ যাত্রা ভোগান্তিমুক্ত ছিল। যাত্রীদের জন্য স্বস্তিদায়ক হয়েছে। এর চেয়ে ভোগান্তিমুক্ত ঈদ যাত্রা বিগত সময়ে হয়নি। প্রধানমন্ত্রী খুব বেশি।

তিনি আরও বলেন, এ বছর নির্বাচনের বছর। আমাদের বেশক’টি কাজ চালু আছে। এমআরটি লাইনের কাজ শেষ করবো। বিআরটি লাইন তেঁজগা পর্যন্ত এ বছরই চালু হবে।

এ সময় এবারে মহাসড়কে যান চলাচল নির্বিঘ্নে হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, পদ্মায় মোটরসাইকেল চলাচল নিয়ে শঙ্কা ছিল। তবে তরুণ বাইকাররা শৃঙ্খলার পরিচয় দিয়েছে। এ নিয়ে প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের আরও বলেন, সড়ক নিরাপত্তায় ৫ হাজার কোটি টাকার প্রজেক্ট নিয়েছে সরকার; যা একনেকে পাশ হয়েছে। এছা[ড়া সড়ক নিরাপদ ও শৃঙ্খলা ফেরাতে বিশ্বব্যাংক প্রায় ৩ হাজার কোটি টাকা দিচ্ছে। ওবায়দুল কাদের জানান, ঢাকায় বিআরটিসি ইলেকট্রিক বাস চলবে ৮০টি। আগামী নভেম্বরে চলাচল শুরু হবে।

আরও পড়ুন: দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো. সাহাবুদ্দিন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply