যেমন চলছে ঈদের সিনেমা

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

মারিয়া হোসেন:

গত শনিবার (২২ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আটটি সিনেমা। দর্শক খরার এ সময়েও গত কয়েকদিনে সিনেমা দেখতে হলগুলোতে ভিড় করেছেন প্রচুর দর্শক। এবারের ঈদে সিঙ্গেল স্ক্রিন ছাড়াও সব ক’টি সিনেমা দেখা যাচ্ছে মাল্টিপ্লেক্সে।

ঈদের প্রথম দিনেই আশার আলো ফুটেছে প্রেক্ষাগৃহগুলোতে। ঢাকা তো বটেই, প্রায় গোটা দেশ থেকেই স্বস্তির খবর পাচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা। ঈদের দিন হাউজফুলের খবর নিশ্চিত না হওয়া গেলেও বেশিরভাগ হলই পঞ্চাশ ভাগের বেশি দর্শক পেয়েছে বলে জানা গেছে।মুক্তির দিন থেকেই দাপট দেখিয়ে ব্যবসা করছে শাকিব খান ও শবনম বুবলি অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’। দেশের ১০০টি হলে মুক্তিপ্রাপ্ত এ সিনেমা সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্স সবখানেই ভালো ব্যবসা করছে। ব্লকবাস্টারে ঈদের পরদিন থেকে সিনেমাটির শো সংখ্যা ৩টি থেকে বাড়িয়ে ৫টি করা হয়েছে।

এদিকে, বাপ্পী চৌধুরী অভিনীত ও সুমন ধর পরিচালিত ‘শত্রু’ চলছে দেশের ২৪টি সিনেমা হলে। সিনেমাটি সিঙ্গেল স্ক্রিনে দর্শক বেশ পছন্দ করছে। পূজা চেরি, সজল অভিনীত ও নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’ সিনেমাটি দেশের ১৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। তবে এটি মাল্টিপ্লেক্সে বেশ এগিয়ে আছে। নারী দর্শকদের আনাগোনা বেশি দেখা যাচ্ছে ‘জ্বীন’ সিনেমার জন্য।

এদিকে, সাইফ চন্দন পরিচালিত ‘লোকাল’ মুক্তি পেয়েছে দেশের ১১টি প্রেক্ষাগৃহে। সিনেমাটিতে অভিনয় করেছেন শবনম বুবলি ও আদর আজাদ। ঈদের দিন থেকেই দেশের মাল্টিপ্লেক্সগুলোতে বেশ ভালো চলছে সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে আরও হল বাড়বে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান।

এদিকে, সৈকত নাসির পরিচালিত ববি ও রোশান অভিনীত ‘পাপ’ মুক্তি পেয়েছে দেশের ৮টি সিনেমা হলে। সিনেমাটি যারা দেখছেন তারা প্রশংসা করছেন। কিন্তু প্রচারণায় অভাবে তেমন সুবিধা করতে পারছে না এটি। অন্যদিকে, অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’ সিনেমাটি মাল্টিপ্লেক্স দর্শকরা বেশি দেখছে বলে জানা গেছে।

সারাবছর ঝিমিয়ে চলা সিনেমা হলগুলো প্রাণ ফিরে পায় ঈদ উৎসবে। এছাড়া প্রতিবছর দুই ঈদে বড় বাজেটের সিনেমা নির্মাণ করেন প্রযোজক-পরিচালকরা। কয়েকদিন আগেও দেশে টিকে থাকা সিনেমা হলের সংখ্যা ছিল সর্বোচ্চ ৬০টি। এবার ঈদে ৬০টি চালু সিঙ্গেল স্ক্রিনসহ প্রায় ১০০টির মতো বন্ধ থাকা সিনেমা হল চালু হয়েছে। ঈদের দিন থেকেই মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর প্রতি দর্শকদের আগ্রহ দেখা গেছে। দেশের সিনে ইন্ডাস্ট্রি আবারও প্রাণ ফিরে পাবে, এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

/এসএইচ

         


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply