নির্বাচন নিয়ে অন্য দেশের পরামর্শ বা সুপারিশ গ্রহণ করা হবে না: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

দেশে এখন স্বাধীন নির্বাচন কমিশন আছে। এ দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচন নিয়ে অন্য কোনো দেশের পরামর্শ বা সুপারিশ গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৯ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে রংপুর আওয়ামী লীগের মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উন্নয়ন বিশ্বব্যাপী প্রশংসিত। তাই বহু জায়গায় নালিশ করেও কোনো সাড়া পাচ্ছে না বিএনপি। এছাড়া, ব্যর্থ গণ আন্দোলন নিয়ে বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিভিন্ন দফায় আন্দোলনের চেষ্টা করেও গণ আন্দোলন করতে পারেনি। যে আন্দোলনে জনগণ সম্পৃক্ত নয় সেটি গণ আন্দোলন নয়। বিক্ষোভ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি- এমন বহু আন্দোলন তারা করতে চেয়েছে, কিন্তু একটি আন্দোলনও সফল হয়নি। তারা এখন ভবিষ্যতে কী করবে সেটা নিয়ে হিসেব কষছে।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে নতুন করে কিছু বলার নেই। উচ্চ আদালতই এই ইস্যুকে হিমাগারে পাঠিয়েছে। কথায় কথায় যারা সরকারের পদত্যাগ দাবি করেন, তত্ত্বাবধায়ক ইস্যু নিয়ে আসেন, তারা দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। বিএনপি এ দেশে সাম্প্রদায়িক রাজনীতির পৃষ্ঠপোষক, জঙ্গিবাদের ও অপরাজনীতির পৃষ্ঠপোষক। আর আওয়ামী লীগ বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনায় বিশ্বাসী। এখান থেকে আওয়ামী লীগকে সরানো যাবে না।

এ সময় ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানের হ্যাঁ-না ভোটের গণতন্ত্রে বিশ্বাস করে না। ১৫ই ফেব্রুয়ারির নির্বাচন বিশ্বাস করে না। বিএনপির এই ধরনের নির্বাচন ও এই গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ। সবাইকে সতর্ক থাকতে হবে। আন্দোলনে ব্যর্থ হয়ে তারা ভয় দেখাবে, আগুন সন্ত্রাস করবে। বিএনপি দেশে নির্বাচন করতে দেবে না, এদেশে এটি আর হবে না। এদেশে সংবিধান মতোই নির্বাচন হবে।

আরও পড়ুন: নির্বাচনে জিততে বিদেশে গিয়ে ধর্না দিচ্ছেন প্রধানমন্ত্রী: রিজভী

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply