ঈদের পরই নতুন উত্তাপ আলু-পেঁয়াজের বাজারে

|

ঈদের পরই নতুন করে উত্তাপ ছড়িয়েছে আলু-পেঁয়াজের বাজারে। কেজিতে দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা। বিক্রেতারা বলছেন, সরবরাহ সংকটে দাম বেড়েছে। তবে ক্রেতাদের অভিযোগ, সরকারের নজরদারি না থাকার সুযোগ নিচ্ছেন অনেক ব্যবসায়ী। এখনই লাগাম টানার আহ্বান জানিয়েছেন তারা।

ঈদের ছুটির পর এখনও জমে ওঠেনি বাজার। ক্রেতাদের সমাগমও তুলনামূলক কম। কিন্তু বাজারে দামের ঝাঁঝ বেড়েছে পেঁয়াজের। দিন দশেকের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা। তাই ছুটির পর বাজারে যেয়ে হিসাব মেলাতে হিশশিম খাচ্ছেন ক্রেতারা।

বিক্রেতারা বলছেন, সরবরাহ সংকটে দাম বেড়েছে পেঁয়াজের। ভারত থেকে আমদানি বন্ধ থাকার প্রভাব পড়ছে বলে মনে করেন পাইকাররা। একই অবস্থা আলুর বাজারেও। ২০ টাকার আলুর কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকায়। হঠাৎ করে এতোটা দাম বৃদ্ধিতে নাকাল ক্রেতারা।

আলুর দাম বৃদ্ধির জন্যে সরবরাহ সংকটকে দুষছেন ব্যবসায়ীরা। যোগান বাড়িয়ে দাম স্থিতিশীল রাখান আহ্বান তাদের। অন্যদিকে দাম বেড়েছে আদা-রসুনেরও। সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ২০ টাকা।

কোরবানির ঈদকে ঘিরে অসাধু সিন্ডিকেট যাতে সুযোগ নিতে না পারে, সেজন্যে এখন থেকে তদারকি জোরদার করার তাগিদ জানিয়েছেন ক্রেতারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply