‘মেসির সঙ্গে তুলনায় কেউ আসতে পারে না; কিন্তু গোলের সংখ্যায় হাল্যান্ড একই পর্যায়ে আছে’

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির জার্সিতে মাঠে নামলেই গোল করার পাশাপাশি একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন নরওয়েজিয়ান তারকা স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড। একের পর এক কীর্তি গড়ার পর লিওনেল মেসির সঙ্গে তুলনায় দাবি রাখতেই পারেন হাল্যান্ড। তবে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা মনে করেন, মেসির সঙ্গে তুলনায় কেউ আসতে পারে না; কিন্তু গোলের সংখ্যায় হাল্যান্ড একই পর্যায়ে আছে। খবর গোল ডটকমের।

সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের হাফ সেঞ্চুরি করে ফেলেছেন হাল্যান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ডও তিনি স্পর্শ করে ফেলেছেন। বাকি ৬ ম্যাচে স্রেফ ১ গোল করলেই অ্যালান শিয়েরার ও অ্যান্ডি কোলকে ছাড়িয়ে রেকর্ডটি নিজের করে নেবেন এই নরওয়েজিয়ান।

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির সঙ্গে হাল্যান্ড তুলনা হচ্ছে নিয়মিত। গার্দিওলা দীর্ঘদিন কোচিং করিয়েছেন মেসিকে, দেখেছেন কাছ থেকে। এই তুলনার প্রসঙ্গেও তিনি কথা বলেছেন নানা সময়ে। মঙ্গলবার (২ মে) সংবাদ সম্মেলনে আরও একবার তার দিকে ছুটে গেল সেই প্রশ্ন।

সিটিজেন কোচ পেপ গার্দিওলা বলেন, মেসির সঙ্গে কারও তুলনা হয় না, এটা আর্লিংয়ের জন্য উপকারী হবে না। কিন্তু গোলের সংখ্যা ও মানসিকতা বিবেচনায় হ্যাঁ তুলনা হতে পারে।

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরে এই ফর্মে থাকা হাল্যান্ডের জন্য কঠিন চ্যালেঞ্জ মানছেন গার্দিওলা। তিনি বলেন, মেসি গত ১০ কিংবা ১৫ মৌসুম ধরে প্রতি মৌসুমে এটা করছে। কিন্তু গোলের সংখ্যায় হাল্যান্ড একই পর্যায়ে আছে। প্রায় প্রতি ম্যাচেই সে গোল করছে। কিন্তু মেসি আমার দেখা সবচেয়ে পরিপূর্ণ খেলোয়াড়, ড্রিবল, পাস, প্রতিদ্বন্দ্বিতার দিক থেকে। অনেক দিক থেকে যেগুলো কঠিন। আশা করি হাল্যান্ড লিওর (মেসি) অনেক কাছে যাবে, সেটা আমাদের ও তার জন্য দারুণ হবে।

প্রিমিয়ার লিগে বুধবার (৩ মে) ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে গোল করেই নতুন উচ্চতায় পা রাখতে পারেন হাল্যান্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply