পাকিস্তানে পিটিআইয়ের আরও এক শীর্ষ নেতা গ্রেফতার

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ নেতা শিরিন মাজারিকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১২ মে) স্থানীয় সময় ভোরে তার বাসভবন থেকে শিরিনকে গ্রেফতার করা হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে পিটিআই। খবর জিও নিউজ।

শিরিন মাজারির মেয়ে ও আইনজীবী ইমান হাজির মাজারি টুইটারে লেখেন, অস্ত্রশস্ত্র নিয়ে অর্ধশতাধিক পুলিশ ভোরে তাদের বাড়িতে ঢুকে পড়েছে। পরে দুটি ভিডিও তিনি পোস্ট করেছেন টুইটারে। সে ভিডিওতে দেখা গেছে, সাদা পোশাকে বেশ কয়েকজন ব্যক্তি সাবেক মানবাধিকার বিষয়কমন্ত্রী শিরিনের বাড়িতে ঢুকছেন। অপর একটি ভিডিওতে দেখা গেছে, তাকে গ্রেফতার করে গাড়িতে তোলা হচ্ছে। এ সময় ক্যামেরার দিকে বিজয় চিহ্ন প্রদর্শন করেন এই নেতা, বলেন, ‘গণতন্ত্রের জয়’।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এ বিষয়ে টুইটারের অফিশিয়াল পেজে তীব্র নিন্দা জানিয়েছে পিটিআই। সেখানে বলা হয়, পিটিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শিরিন মাজারিকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ অস্ত্র নিয়ে তার বাড়িতে ঢুকেছিল। এটি অত্যন্ত লজ্জাজনক।

এদিকে, গত কয়েক দিন ধরেই পাকিস্তানে বিরোধী নেতা-কর্মীদের ব্যাপক ধরপাকড় চালানো হচ্ছে। বৃহস্পতিবার পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি, বুধবার দলের মহাসচিব আসাদ উমর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী, দলের অন্যতম নেতা জামশেদ ইকবাল চিমা, ফালাকনাজ চিত্রালি, মুসাররাত জামশেদ চিমা ও মালেকা বোখারিকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৯ মে) আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে। অবশ্য শুক্রবার তার দুই সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে দেশটির হাইকোর্ট।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply