২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার যৌথ আয়োজনে অনুষ্ঠিতব্য ২০২৬ ফিফা বিশ্বকাপের লোগো প্রকাশ করা হয়েছে। লস অ্যাঞ্জেলসে এক জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ লোগে উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্তি ইনফান্তিনো ও দুইবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি খেলোয়াড় রোনালদো নাজারিও।

লোগোর ব্যাকগ্রাউন্ডে ‘২০২৬’ টাইফোগ্রাফির উপরে বিশ্বকাপের শিরোপা বসানো হয়েছে। এরই মাধ্যমে প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ লোগোতে অফিসিয়াল ট্রফি ব্যবহার করা হয়েছে। অনুষ্ঠানে ফিফা সবাইকে ‘উই আর ২৬’ ক্যামপেইনের সঙ্গেও পরিচয় করিয়ে দিয়েছে।

ছবি: সংগৃহীত

‘উই আর ২৬’ বলতে ফিফা বুঝিয়েছে ‘মানুষ, সম্প্রদায় ও স্থানকে’। অর্থাৎ, ২০২৬ আসর যেহেতু তিনটি দেশজুড়ে হবে, তাই সবগুলো স্থানের পাশাপাশি তাদের সম্প্রদায় ও মানুষকে এই ক্যামপেইনে যুক্ত করা হয়েছে।

ফিফা সভাপতি ইনফান্তিনো জানিয়েছেন, এটা হচ্ছে সেই মুহূর্ত যখন তিনটি দেশ ও একটি পুরো মহাদেশ একসাথে বলে: সর্বকালের সবচেয়ে বড়, সেরা এবং সবার জন্য উন্মুক্ত ফিফা বিশ্বকাপ উপহার দেওয়ার জন্য পুরো বিশ্বকে স্বাগত জানাতে আমরা একত্রিত হয়েছি।

২০২৬ বিশ্বকাপের ১৬টি ভেন্যু শহরের আলাদা ব্র্যান্ডিং করবে ফিফা। ফুটবল বিশ্বকাপের সর্বশেষ আসরে অংশ নিয়েছিল ৩২ দল। তবে ২০২৬ বিশ্বকাপে অংশ নিবে ৪৮ দল। সেই বিশ্বকাপে ১৬টি ভেন্যুতে মোট ৮০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply