আইসিসিকে ধন্যবাদ জানালেন মিরাজ

|

মেহেদী হাসান মিরাজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে নেয়া ছবি।

২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ পারফরমেন্সের সুবাদে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। আইসিসির সেই স্বীকৃতির ওয়ানডে ক্যাপটি আজ হাতে পেয়েছেন মিরাজ।

সোমবার (২২ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে ক্যাপ পাওয়ার বিষয়টি জানান মিরাজ নিজেই।

ওয়ানডে ক্যাপের একটি ছবি আপলোড করে ছবির ক্যাপশনে মিরাজ লিখেছেন, ‘২০২২ সালে আমার পারফরম্যান্সকে স্বীকৃতি দেয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ।’

২০২২ সালে মোট ১৫টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেন মিরাজ। সেখানে বল হাতে ২৮.২০ গড়ে মিরাজ শিকার করেন ২৪টি উইকেট। পাশাপাশি ব্যাট হাতে ৬৬ গড়ে তার সংগ্রহ ৩৩০ রান। ভারতের বিপক্ষে আট নম্বরে নেমে করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। একই সিরিজে একটি ম্যাচ জেতানো অর্ধশতকও ছিল মিরাজের।

২০২২ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মিরাজ। তিনি ছাড়া ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে এ স্কোয়াডে স্থান পেয়েছেন দুজন করে। আর পাকিস্তান ও জিম্বাবুয়ে থেকে একজন করে সুযোগ পেয়েছেন।

২০২২ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply