ক্ষতিপূরণের অর্থ চেয়ে সিরাজগঞ্জের অর্থনৈতিক অঞ্চলের বাসিন্দাদের মানববন্ধন

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

ক্ষতিপূরণের পূর্ণাঙ্গ অর্থ দাবি করে মানববন্ধন করেছে সিরাজগঞ্জের অর্থনৈতিক অঞ্চলের বাসিন্দারা। মঙ্গলবার (২৩ মে) সকালে জেলার সায়দাবাদ ইউনিয়নের বড় শিমুল এলাকায় প্রায় তিন শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, অর্থনৈতিক অঞ্চল গড়ার জন্য আমাদের জমি, বসতবাড়ি ও গাছপালা কেটে নেয়া হয়েছে। জমির দাম দিলেও স্থাপনা ও অন্যান্য সব কিছুর দাম এখনো পরিশোধ করেনি সরকার।

তারা আরও বলেন, অর্থনৈতিক অঞ্চল গড়ার ঠিকাদারি প্রতিষ্ঠান সংশ্লিষ্ট দফতরগুলোকে আমাদের স্থাপনার অর্থ বুঝিয়ে দেয়ার কথা বলেছে। যৌথভাবে সরকারের বিভিন্ন দফতরের সমন্বয়ে গঠিত জরিপের তালিকা চূড়ান্তসহ দাম নির্ধারণ করে দাখিল করলেও স্থানীয় জেলা প্রশাসন দীর্ঘদিন ধরে আমাদের পাওনাদি বুঝিয়ে দিচ্ছে না।

মানববন্ধনকারীরা বলেন, যতদিন পর্যন্ত টাকা দিবে না, ততদিন পর্যন্ত আমরা এখান থেকে অন্য কোথায়ও যাবো না। সরকার আমাদের পুনর্বাসন করার কথা দিলেও তার কোনো প্রক্রিয়া দেখা যাচ্ছে না।

মানববন্ধনে রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদর তালুকদার, রাসেল তালুকদার, শামসুল শেখ আমির হামজা রনিসহ গ্রামের প্রায় ৩ শতাধিক বাসিন্দা উপস্থিত ছিলেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply