আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে: আইসিটি প্রতিমন্ত্রী

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশের ভিশন অনুযায়ী স্মার্ট নাগরিক প্রয়োজন। যারা হবে বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী, সৃজনশীল, সাহসী ও দেশপ্রেমিক। যদি এই গুণগুলো শিক্ষার্থীদের মাঝে তৈরি করতে পারা যায় তাহলে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা যাবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।

বুধবার (২৪ মে) বেলা সাড়ে ১২টার দিকে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউট সোর্সিং আয়োজিত ‘বিভাগীয় বিপিও সামিট-২০২৩’ এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার সাইফুর রহমান, বাংলাদেশ আইসিটি সাংবাদিক ফোরামের সভাপতি নাজনীন নাহার, ফাউন্ডার ও মেন্টার নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের সভাপতি ইকবাল বাহার জাহিদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিভাগীয় সামিটের পর্যায়টি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রথম পর্বে ছিল ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ক কর্মশালা ও সিভি সংগ্রহ এবং চাকরি মেলা। পরে দ্বিতীয় পর্বে তিন ধাপে উদ্বোধনী অনুষ্ঠানও পলিসি ডায়ালগ সেশান, ক্যারিয়ার কাউন্সেলিং সেশান ও চাকরি মেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply