বিএসটিআই’র অভিযান: পরিমাপে গড়মিল করায় ফিলিং স্টেশন বন্ধ ঘোষণা

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের দেবীগঞ্জে পরিমাণে কম তেল দেয়ার অভিযোগে মেসার্স জান্নাতুন মাওয়া নামে একটি ফিলিং স্টেশনের তেল বিক্রয় কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে উপজেলার ভাউলাগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন রংপুর বিএসটিআই’র বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি) আজিজুল হাকিম। এ সময় পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী আহসান হাবীব, জান্নাতুন মাওয়া ফিলিং স্টেশনের ম্যানেজার চিত্র রায়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ওই ফিলিং স্টেশন কর্তৃপক্ষ গ্রাহকদের ডিজেল, পেট্রোল ও অকটেন সরবরাহের সময় প্রতি ১০০ লিটারে দুই লিটার কম দিয়ে আসছিল। যা প্রতারণার শামিল। এ অভিযোগের ভিত্তিতে ওই ফিলিং স্টেশনের তেল বিক্রি কার্যক্রম সাময়িক বন্ধ করে দেয়া হয়।

রেজাউল করিম নামে এক ট্রাক্টর মালিক বলেন, আমি নিয়মিতই এই পাম্পে তেল নিই। শুনলাম এরা লিটারে ১০০ থেকে ২০০ গ্রাম তেল কম দিয়ে আসছে। তাহলে এরা আমাকে কী পরিমাণ ঠকিয়েছে! এদের যেন চরম শাস্তি হয় সে দাবি জানাচ্ছি।

শাহিনুর রহমান নামে এক মোটরসাইকেল চালক বলেন, এই পাম্প মালিক এর আগে সার কেলেঙ্কারিতে জড়িত থাকার অপরাধে শাস্তির মুখোমুখি হয়েছিল। এখন তারা তেল কম দিচ্ছে।

রংপুর বিএসটিআই‘র বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি) আজিজুল হাকিম বলেন, মাওয়া ফিলিং স্টেশনের বিরুদ্ধে জ্বালানি তেল পরিমাপে কম দেয়ার অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফলে আমরা তাদের তেল বিক্রয় কার্যক্রম বন্ধ করে দিয়েছি। এ সংক্রান্ত একটি নোটিশ জনস্বার্থে সাঁটিয়ে দেয়া হয়েছে। এখন যদি তারা আমাদের কাছে আবেদন করে তাহলে আমরা তাদের পাম্পে গিয়ে মেশিনারিজ পরীক্ষা নিরীক্ষা করে আবারও তেল বিক্রির অনুমতি দিব। আগামীতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply