চাকরির বয়সসীমা ৩৫ করার দাবি: পুলিশের লাঠিচার্জে শাহবাগ ছাড়লো আন্দোলনকারীরা

|

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করাসহ তিন দফা দাবিতে শনিবার দিনভর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলন করে চাকরিপ্রত্যাশীরা। এতে শাহবাগ ও এর আশপাশের সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। পরে রাতে পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনকারীদের সরিয়ে দিয়েছে।

অবশ্য, এর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দফায় দফায় রাস্তা ছেড়ে দেয়ার অনুরোধ করলেও মানেননি আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের ভাষ্য, বিশ্বের ১৬২টি দেশে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ থেকে ৫৯ বছর পর্যন্ত। বয়স নয়, যোগ্যতাই একজন প্রার্থীর একমাত্র মাপকাঠি হওয়া উচিত।

তারা আরও বলেন, আমাদের বারবার আশ্বাস দেয়া হয়। কিন্তু নিরাশ করা হয়।

এদিকে, সন্ধ্যার আগে আন্দোলনকারীদের সাথে মোবাইলে কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তার কথাতেও অবরোধ তুলে নেননি চাকরিপ্রত্যাশীরা। পরে রাত ৮টার দিকে লাঠিচার্জ করে রাস্তা থেকে তাদের সরিয়ে দেয়া হয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি (রমনা) মো. আশরাফ হোসেন বলেন, জনভোগান্তির জন্য আমরা তাদেরকে হুঁশিয়ার করি। আর অবৈধ সমাবেশের জন্য সতর্কবার্তা দিই। তাদেরকে বলি, কর্তৃপক্ষ আপনাদের আশ্বাস দিয়েছেন। আপনারা চলে যান। কিন্তু তারপরও যাচ্ছিল না। পরে হুইসেল বাজিয়ে তাদের সরিয়ে দিতে সক্ষম হয়েছি।

এর আগে, জাতীয় যাদুঘরের সামনে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রতীকী সনদ ছেঁড়া কর্মসূচি পালন করে চাকরীপ্রার্থীরা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply