‘আমি ক্লান্ত-শান্ত-সন্তুষ্ট, চ্যাম্পিয়নস লিগ জেতা এত কঠিন!’

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির এখন সময়টা আনন্দের, উল্লাসের, উদযাপনের। ইউরোপের নতুন রাজা বলে কথা! শেষ বাঁশি বাজার সাথে সাথে অবশ্য অদম্য উল্লাসে ফেটে পড়েনি খেলোয়াড়-স্টাফরা। অর্জনকে অনুভব করতেই হয়তো সময় লেগে যাচ্ছিল তাদের। আর সেটাই তো হওয়ার কথা। এই প্রথমবারের মতো যে চ্যাম্পিয়নস লিগ জয় করেছে ম্যানচেস্টারের নীল শিবির। কোচ পেপ গার্দিওলা এর আগে বার্সেলোনার হয়ে ইউরোপ সেরা হয়েছেন দুইবার। দীর্ঘ বিরতির পর ম্যান সিটির হয়ে এই অর্জনের পর বিটি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে বললেন, এমনটাই লেখা ছিল নিয়তিতে। এখন আমি ক্লান্ত-শান্ত-সন্তুষ্ট, চ্যাম্পিয়নস লিগ জেতা এত কঠিন! ইএসপিএনের খবর।

আবেগ ছুঁয়ে গিয়েছিল সবাইকে। যার গোলে এসেছে এই পরম কাঙ্ক্ষিত জয়, সেই সিটি মিডফিল্ডার রদ্রি বলেন, আমি আবেগাক্রান্ত। এখানে যত মানুষ আছে, তারা সবাই অপেক্ষা করে ছিল। অনেকেই ৩০-৪০ বছর ধরে এই মুহূর্তের স্বপন দেখে আসছে। আমি তো কেবল ৪ বছর ধরে এখানে আছি। জানি না, তাদের অপেক্ষাটা ঠিক কত বছরের। এটা তাদের প্রাপ্য। গত বছর আমরা খুব কাছাকাছি গিয়েছিলাম। জয়টা সহজ ছিল না। আমরা নিজেদের সর্বস্ব উজাড় করে দিয়েছি। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই।

সিটি অধিনায়ক ইলকায় গুন্দোয়ান বলেন, এই ক্লাবের সকলের জন্য সত্যিই গর্বের সময় এটা। প্রতিদিনই আমাদের অনেক শ্রম দিতে হয়েছে এই শিরোপা জয়ের জন্য। চ্যাম্পিয়নস লিগ একটি দারুণ টুর্নামেন্ট আর এটা জিততে পারা দারুণ অর্জন। এই দলটা সর্বোচ্চ স্বীকৃতির দাবিদার। আর চ্যাম্পিয়নস লিগ জয় দল হিসেবে আমাদের সর্বোচ্চ স্থানেই উন্নীত করেছে। আর ট্রেবল জয় সব সময়ই বিশেষ। কোনো ক্লাবের জন্য এটাই সর্বোচ্চ অর্জন, এর উপর আর কিছুই হয় না। আমাদের স্কোয়াডের মান কেমন, সেটাই জানান দেয় ট্রেবল জয়। সেই সাথে প্রকাশ করে আমাদের নিবেদন।

পুরো মৌসুমে অবিশ্বাস্য ফুটবল খেলা আর্লিং হাল্যান্ড ফাইনালে পারেননি তার প্রতিফলন ঘটাতে। কিন্তু একটি ম্যাচ জিততে তো আর সবাইকে গোল করতে হয় না! ফাইনালে নিজেকে আরও একবার অতি মানব প্রমাণ করতে না পারলেও ১২ গোল নিয়ে এই নরওয়েজিয়ান গোলমেশিনই চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ স্কোরার। ম্যাচ শেষে হাল্যান্ড বলেন, অবিশ্বাস্য। আমি স্বপ্নেও এমন কিছু কখনও কল্পনা করিনি। গার্দিওলার কাছে আমি কৃতজ্ঞ। তার অধীনে খেলা, বিশ্বের সেরা কোচের অধীনে ট্রেনিং করা, এর বেশি কিছু চাওয়ার নেই আমার।

আরও পড়ুন: যে কারণে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রদ্রিকে বাদ দেয়া যাবে না

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply