অলিম্পিকে একবার দৌড়েই সোনা জিততে হয়, রোহিতকে কামিন্সের খোঁচা

|

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের বিশাল ব্যবধানে হেরে ভারত অধিনায়ক রোহিত শর্মা ৩ ম্যাচের ফাইনাল চেয়েছিলেন। দাবি করেছিলেন, দুই বছরব্যাপী যে চ্যাম্পিয়নশিপ, তার ফাইনাল এক ম্যাচের হওয়া উচিত নয়। রোহিতের এই দাবির প্রসঙ্গে খোঁচা মেরেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। বলেছেন, অলিম্পিকে একবার দৌড়েই সোনা জিততে হয়। ইন্ডিয়া টুডের খবর।

টানা দ্বিতীয়বারের মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা খোয়ানোর পর রোহিত শর্মা বলেছেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হিসেবে ৩ ম্যাচ সিরিজ খেলতে চাই। আমরা কঠোর পরিশ্রম করেছি, লড়েছি। কিন্তু খেলেছি মাত্র ১টি ম্যাচ। আমার মনে হয়, তিন ম্যাচের একটি সিরিজই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হিসেবে আদর্শ হতে পারে।

রোহিতের এই ধারণা সম্পর্কে জানতে চাওয়া হয়েছিল চ্যাম্পিয়ন অধিনায়ক প্যাট কামিন্সের কাছে। রোহিতকে মোক্ষম একটি খোঁচাই মেরেছেন অজি অধিনায়ক। কামিন্স বলেন, আমার মনে হয় তার কথা ঠিকই আছে। আমার কোনো আপত্তি নেই। ফাইনালের আদর্শ হিসেবে ৫০ ম্যাচের সিরিজও হতে পারে। তবে, অলিম্পিকে একবার দৌড়েই কিন্তু সোনা জয় করতে হয়। অস্ট্রেলিয়ান ফুটবল ও রাগবি প্রতিযোগিতারও ফাইনাল হয়। আর খেলা তো এমনই।

ইতিহাসের প্রথম দেশ হিসেবে ক্রিকেটের সবক’টি ফরম্যাটের আইসিসি ট্রফি জিতেছে অস্ট্রেলিয়া। কামিন্স সে প্রসঙ্গে বলেন, এখানে জয়ী হওয়ার জন্য বিশ্বের সর্বত্রই জিততে হয়েছে। পুরো চক্রটিতে বোধহয় ছিল ২০টি টেস্ট। আমার ধারণা, ৩-৪টি টেস্টের বেশি হারিনি আমরা। সবাই দারুণ খেলেছে। সব ধরনের কন্ডিশনের সাথেই আমরা খাপ খাইয়ে নিয়েছি। আর সেটাই সবচেয়ে তৃপ্তির ব্যাপার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply