সাকিবের পর গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেলেন লিটন দাস

|

ছবি: সংগৃহীত

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেলেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাস। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে কানাডার এই লিগে দল পেয়েছেন তিনি। উইকেটরক্ষক এই ব্যাটার খেলবেন সারে জাগুয়ার্সের হয়ে। ড্রাফট থেকে তাকে ডেকে নেয় দলটি।

এর আগে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের শুরুতেই দল পেয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার আসন্ন আসরটিতে মন্ট্রিয়েল টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন। 

আসন্ন মৌসুমে লিটনকে সারে জাগুয়ার্সের হয়ে খেলতে দেখা যাবে। লিটন ছাড়াও দলটিতে রয়েছে বিশ্বের কয়েকজন তারকা ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহরেনড্রফ, করিম জানাত, মোহাম্মদ হারিস ও সন্দ্বীপ লামিচানের মতো ক্রিকেটাররা।

গত মঙ্গলবার(১৩ জুন) এই ফ্র্যাঞ্চাইজি লিগটির তৃতীয় আসরের ড্রাফট অনুষ্ঠিত হয়। আগামী ২০ জুলাই থেকে মাঠে গড়াবে গ্লোবাল টি-টোয়েন্টির আসর, যা ফাইনালের মাধ্যমে পর্দা নামবে ৬ আগস্ট। এবারের আসরে মোট ৬টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করছে। প্রতিটি দলে খেলোয়াড় থাকবে ১৬ জন করে। ১৮ দিনের এই আসরে সব মিলিয়ে ম্যাচ হবে ২৫টি। 

এর আগে এই টুর্নামেন্টে খেলেছেন ক্রিস গেইল, যুবরাজ সিং, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের মতো ক্রিকেটাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply