খাগড়াছড়িতে ব্রিজ-কালভার্টের রড চুরির ঘটনায় আওয়ামী লীগ নেতার রিমান্ড

|

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা উত্তম দেব।

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির পানছড়িতে ৩টি ব্রিজ ও কালভার্ট ভেঙ্গে রড চুরির ঘটনায় উত্তম দেব নামে এক আওয়ামী লীগ নেতার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ জুন) দুপুরে অভিযুক্তকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক গোলাম সারোয়ার তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। ঠিকাদার উত্তম দেব পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় দেবের ছোট ভাই বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শামসুজ্জামান জানান, উত্তম দেবকে আদালতে তোলার পর পুলিশ তার দুই দিনের রিমান্ড চায়। পরে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১১ তারিখে আওয়ামী লীগ নেতা উত্তম দেবকে কারাগারে পাঠায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজনের আদালত।

এর আগে, গত মার্চ মাসে পানছড়ির পরিত্যক্ত ৩টি ব্রিজ ও কালভার্ট ভেঙ্গে রড চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে পানছড়ি থানায় একটি সাধারণ ডায়েরি ছাড়াও নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেন খাগড়াছড়ি আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জি এম ফারহান ইসতিয়াক। ওই মামলায় পুলিশের হাতে আটক অটোচালক নাজমুলসহ ৩ জনের ১৬৪ ধারায় দেয়া জবানবন্দির প্রেক্ষিতে হাইকোর্ট থেকে ২৮ দিনের অস্থায়ী জামিন নেন অভিযুক্ত উত্তম দেব। সে অনুযায়ী বুধবার খাগড়াছড়ি আমলি আদালতে আত্মসমর্পন করে জামিন চেয়েছিলেন তিনি।

খাগড়াছড়ির জিআরও এএসআই মীর হোসেন জানান, আদালত উত্তম দেবকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জেনেছি। বিস্তারিত আর কিছু আমি জানি না।

বিবাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম জানান, এজাহারে উত্তম দেবের নাম ছিলো না। কিন্তু, হয়রানি এড়াতে হাইকোর্টের নির্দেশে তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলেও আদালত তার আবেদন নামঞ্জুর করে তাকে হাজতে প্রেরণ করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply