চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরে জড়িত অভিযোগে গ্রেফতার ২৪

|

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো:

বঙ্গবন্ধুর ম্যুরাল ও মুক্তিযুদ্ধভিত্তিক দেয়ালচিত্র ভাঙচুরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে চট্টগ্রামে। আলাদা দুটি মামলার পর তাণ্ডবে জড়িত অভিযোগে যুবদলের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের সিসি ক্যামেরার ফুটেজ দেখে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গতকাল বুধবার (১৪ জুন) তারুণ্যের সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে চট্টগ্রামের জামাল খান সড়কে লাটিসোটা নিয়ে তাণ্ডব চালায় যুবদল নেতাকর্মীরা। স্বাধীনতার পঞ্চাশ বছর উপলক্ষে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল এবং মুক্তিযুদ্ধভিত্তিক ৪০টি দেয়ালচিত্র ভাঙচুর করে তারা। ঘটনার একদিন পরও সেখানে পড়ে আছে ধ্বংসযজ্ঞের নমুনা। সৌন্দর্যবর্ধনের পাশাপাশি গৌরবসময় ইতিহাস তুলে ধরার এ প্রয়াসে এমন আঘাত মানতে পারছেন না কেউ। ঘটনার পর ওঠে নিন্দা ও প্রতিবাদের ঝড়।

বৃহস্পতিবার (১৫ জুন) ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করে মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এতে অংশ নেন সিটি মেয়রও।

এদিকে, হামলা ও ম্যুরাল ভাঙচুরের ঘটনায় ২ থানায় ১৩৮ জন যুবদল নেতাকর্মীর নাম উল্লেখসহ মামলা দায়ের হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত আটক করা হয়েছে ২৪ জনকে। আর, সিসি ক্যামেরার ফুটেজ দেখে চিহ্নিত করা হয়েছে বাকিদের।

এদিন, গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হলে তাদেরকে কারাগারে পাঠিয়ে দেন আদালত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply