রাজবাড়ী‌ থে‌কে ঢাকাসহ সকল রু‌টে বাস চলাচল বন্ধ, ভোগা‌ন্তিতে যাত্রীরা

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

ফের রাজবাড়ী থে‌কে ঢাকাসহ সকল রু‌টে অনির্দিষ্টকালে জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস মা‌লিক-শ্রমিকরা। ফ‌রিদপুরের গোল্ডেন লাইন প‌রিবহনের সা‌থে রাজবাড়ীর বাস মা‌লিক স‌মি‌তির বি‌রো‌ধের জেরেই এ ঘোষণা। এতে চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শ‌নিবার (১৭ জুন) দুপুর থে‌কেই রাজবাড়ী-ঢাকা ও অভ্যন্তরীন রুট দৌলত‌দিয়া-কু‌ষ্টিয়া-ফ‌রিদপুরসহ সকল রু‌টে বাস চলাচল ব‌ন্ধের ঘোষণা দিয়েছে বাস মা‌লিক স‌মি‌তি। বিষ‌য়টি নি‌শ্চিত ক‌রেন রাজবাড়ী জেলা বাস মা‌লিক গ্রু‌পের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন।

এদি‌কে, দূরপাল্লা ও অভ্যন্তরীন রু‌টে বাস চলাচল বন্ধ থাকায় এসব রুটের যাত্রীরা পড়েছেন ভোগা‌ন্তিতে। ফলে তীব্র গরমে অ‌তি‌রিক্ত ভাড়া দিয়ে ভে‌ঙে ভে‌ঙে অ‌টো‌রিকশা ও মহেন্দ্রোতে গন্ত‌ব্যের উদ্দেশে রওনা হতে হচ্ছে তাদের।

মূলত, রাজবাড়ীর কোনো বাস পদ্মা সেতুর ওপর দি‌য়ে চলাচল কর‌তে দেয়া হয় না। কিন্তু ফ‌রিদপু‌রের গোল্ডেন লাইন বাস রাজবাড়ীর ওপর দি‌য়ে চলাচল শুরু ক‌রে। এ নি‌য়ে বি‌রো‌ধের জেরে গত ১৫ জুন বিকাল থে‌কে রাজবাড়ী-ঢাকাসহ সকল অভ্যন্তরীন রু‌টে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। শনিবার (১৬ জুন) সকাল ৬টা থে‌কে আনুষ্ঠা‌নিকভা‌বে অনির্দিষ্টকালের জন্য প‌রিবহন ধর্মঘটের আহ্বান ক‌রে রাজবাড়ী জেলা বাস মা‌লিক সমিতি।

এদিকে, ঈদের আগে গোল্ডেল লাইন রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল করবে না, জেলা প্রশাসকের এমন আশ্বাসে শুক্রবার রাতে ধর্মঘট তুলে নেয়া হয়। তবে নিয়মনী‌তি উপেক্ষা ক‌রে সকাল থেকে এই রুটে গোল্ডেন লাইনের বাস চলাচল শুরু করলে দুপুর থেকে ফের যানবাহন ধর্মঘট শুরু করে বাস মালিক-শ্রমিক সমিতি। বাস মা‌লিক-শ্রমিকরা অভ্যন্তরীন ও ঢাকা রুটে বাস চলাচল বন্ধ ক‌রে দেয়।

শনিবার বিকাল ৩টায় এ বিষ‌য়ে ঢাকায় বাস মা‌লিক স‌মি‌তির সভা আহ্বান করা র‌য়ে‌ছে। সেখা‌নেই পরবর্তী বিষ‌য়ে সিদ্ধান্ত হ‌বে ব‌লে জানা‌ গে‌ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply