মেসির হাতেই ব্যালন ডি’অর দেখতে চান রোনালদো

|

ছবি: সংগৃহীত

ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার পুরস্কারের নাম ব্যালন ডি’অর। যে ট্রফিটি পাওয়া যে কোনো খেলোয়াড়ের জন্যই অতি সম্মানজনক। এ বিশেষ ট্রফিটি রেকর্ড সর্বোচ্চ সাতবার নিজের ঝুলিতে ঢুকিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ২০২৩ সালের মাঝামাঝি সময়ে দেয়া হবে ৬৭তম ব্যালন ডি’অর ট্রফি। এবার ব্যালন ডি’অর নিয়ে নিজের মত প্রকাশ করেছেন বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদো নাজারিও। তার মতে, কাতার বিশ্বকাপে মেসি ব্যতিক্রমী ফর্মে ছিলেন। তাই মেসির হাতেই ব্যালন ডি’অর দেখতে চান এই কিংবদন্তি। খবর গোল ডটকমের।

বরাবরের মতো এবারও একাধিক ফুটবলার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে রয়েছেন। স্বাভাবিকভাবেই শত শত কোটি ফুটবলপ্রেমীর কৌতূহল— ২০২৩ সালে কে পাচ্ছেন এটি। ইতোমধ্যে ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’ এবারের ব্যালন ডি’অর পুরস্কার প্রদানের তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ অক্টোবর প্যারিসে আয়োজিত হবে ব্যালন ডি’অরের অনুষ্ঠান। যেখানে ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরাদের তালিকা প্রকাশ করা হবে। সে হিসাবে মাত্র চার মাস বাকি।

https://twitter.com/AlbicelesteTalk/status/1669110643251728385?s=20

চলতি মৌসুমে গোলডটকমের জরিপে ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে রয়েছেন লিওনেল মেসি, আর্লিং হাল্যান্ড, কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়াস জুনিয়র ও কেভিন ডি ব্রুইনারা। ইতোমধ্যে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। এর মধ্য দিয়ে মৌসুমে ট্রেবল জিতেছে সিটিজেনরা। তাই অনেকেই এগিয়ে রাখছেন হাল্যান্ডকে।

ছবি: সংগৃহীত

তবে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল ও ফাইনালে নিজের ছায়া হয়ে ছিলেন হাল্যান্ড। তবু ম্যানসিটি বস জানিয়েছেন, এবারের ব্যালন ডি’অর ট্রফিটি তার শিষ্য হাল্যান্ডের হাতেই দেখতে চান। তবে এটি পাওয়াটা সহজ হবে না মোটেও। কেননা তাকে প্রতিযোগিতা করতে হবে বিশ্বকাপজয়ী লিওনেল মেসির সঙ্গে। 

সম্প্রতি ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিও নিজের পছন্দের কথা জানিয়েছেন গণমাধ্যমে। কথা বলেছেন আলবিসেলেস্তে টকের সঙ্গে। সেখানেই তিনি জানিয়েছেন কার হাতে দেখতে চান এবারের ফুটবলের সর্বোচ্চ মর্যাদার ট্রফিটি।

ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান এ কিংবদন্তি জানিয়েছেন, চলতি মৌসুমের ব্যালন ডি’অরের শিরোপাটি তিনি কাতার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির হাতেই দেখতে চান। তিনি বলেন, আমি মনে করি তাকে মুকুট দেয়া হবে। সে বিশ্বকাপ জিতেছে, যা অনেক বড় টুর্নামেন্ট। কাতার বিশ্বকাপে মেসি ব্যতিক্রমী ফর্মে ছিলেন।

শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর কথা সত্যি হলে রেকর্ড অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতবেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply