মহানন্দায় শ্রমিকদের জালে ধরা পড়ল ১৪ কেজির বাঘাইড় মাছ

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্তবর্তী জামাদারগছ এলাকার মহানন্দা নদীতে ধরা পড়েছে ১৪ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। বড় এই বাঘাইড় মাছটি পাথর শ্রমিকরা নিজেরাই কেটে সমহারে ভাগ করে নেন বলে জানা যায়।

শনিবার (১৭ জুন) সকালে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের জামাদারগছ গ্রামের পাথর শ্রমিক জহিরুল ও আকতার ভরি জাল ব্যবহার করে এই বাঘাইড় মাছটি ধরে।

শ্রমিকরা জানায়, সকালে সীমান্তবর্তী মহানন্দা স্লুইচগেট বন্ধ করে দেয়। এতে নদীর পানি কমে যাওয়ায় ভরি জাল দিয়ে মাছ ধরতে যান পাথর শ্রমিক জহিরুল ও আকতার। মাছ ধরার এক পর্যায়ে হঠাৎই জহিরুল পায়ে ওই বাঘাইড় মাছের উপস্থিতি টের পায়। এরপর সকলের চেষ্টায় ভরি জালে ধরা পড়ে বড় বাঘাইড়।

মাছটি বাড়িতে নিয়ে আসলে উৎসুক জনতা মাছটি একপলক দেখার জন্য ভিড় জমাতে থাকে। পরে মাছটি জামাদার গ্রামে নিয়ে আসেন। সেখানে কেউ কেউ মোবাইল ফোনের মাধ্যমে মাছ কেনার বুকিং দেন। কিন্তু পাথর শ্রমিকদের ১৪ জনের দলের বাগাইড় মাছটি কেটে সমহারে ভাগ করে নেন।

পাথর শ্রমিক জহিরুল জানান, মহানন্দা নদীতে এর আগেও বড় মাছ ধরেছি। তবে আজকেও বড় মাছ লাগার সাথে সাথেই আমি টের পাই। বড় মাছ ধরার আনন্দটাই আলাদা। বাঘাইড়টি পরে আমরা নিজেদের মাঝে ভাগ করে নেই।

তিনি আরও বলেন, সীমান্তবর্তী মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারত থেকে আসতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply