‘লাতিন আমেরিকায় খেললে এমবাপ্পে হতেন গড়পড়তা ফুটবলার’

|

ছবি: সংগৃহীত

গত ৫-৬ বছর ধরে নিঃসন্দেহে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। পিএসজির হয়ে ১৭৬ ম্যাচে ১৪৮ গোল করার পাশাপাশি ফরাসি এই তারকা জয় করেছেন একটি বিশ্বকাপ। সেই সাথে, পরপর দুইটি বিশ্বকাপ ফাইনালে গোল করার রেকর্ডও আছে তার। তবে এসবে খুব একটা আকৃষ্ট নন প্যারাগুয়ের সাবেক তারকা গোলরক্ষক হোসে লুই চিলাভার্ট। তার দাবি, এমবাপ্পে যদি লাতিন আমেরিকায় খেলতেন তবে তিনি হতেন একজন গড়পড়তা ফুটবলার। গোল ডটকমের খবর।

গোলরক্ষকদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪টি গোলের মালিক চিলাভার্ট কথা বলেছেন ফুটবল দে লো গ্রান্দেস নামক একটি রেডিও শোতে। সেখানে তিনি বলেন, লা পাজ বা কিটোতে এমবাপ্পেকে দৌড়াতে দেখতে চাই আমি। কিংবা, ব্রাজিলে গিয়ে অ্যাওয়ে ম্যাচ খেলুক সে। এখানে সে হতো একজন গড়পড়তা, অনুমেয় খেলোয়াড়। অবশ্যই গতির কারণে কিছু সুবিধা সে পেয়ে থাকে। তবে পেছনে একজন ডিফেন্ডার লাগিয়ে রাখলে তাকে খুব সহজেই নিয়ন্ত্রণ করা যায়।

কথার লড়াই কোথায় গড়াবে তা এখনই বলা যাচ্ছে না। কারণ, এর শুরুটাও এমবাপ্পেই করেছিলেন। বলেছিলেন, লাতিন আমেরিকার ফুটবল ইউরোপের মতো অগ্রসর হতে পারেনি। এরপর অবশ্য এমবাপ্পের এই কথার জবাব বিশ্বকাপ জিতে দারুণভাবেই দিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে তাতেও হয়তো মন গলেনি চিলাভার্টের। খেলোয়াড়ি ক্যারিয়ারে ক্ষ্যাপাটে হিসেবে পরিচিত ছিলেন। এখন এমবাপ্পের সেই পুরনো মন্তব্যের প্রসঙ্গ টেনে নতুন করে খোঁচা দিলেন চিলাভার্ট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply