সিসি ক্যামেরায় দেখা গেলো ভোটকেন্দ্রে প্রভাবিতের চেষ্টা; নারী ভোটারের ৩ দিন জেল

|

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবন থেকে ভোট পর্যবেক্ষণ করছেন কমিশনাররা।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাবিত করার অভিযোগে এক নারী ভোটারকে তিন দিনের সাজা দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। বললেন, একজন নারীকে একটি কেন্দ্রে একাধিকবার প্রবেশ করতে দেখা গেছে। যেটা আমরা সিসি ক্যামেরায় দেখেছি। তাকে সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয়েছে এবং তিন দিনের জেল দেয়া হয়েছে।

বুধবার (২১ জুন) দুপুর ২টা দিকে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন এই ইসি। তখন এ কথা জানান রাশেদা সুলতানা।

দুই সিটির ভোট নিয়ে তিনি বলেন, ছোটোখাটো অনিয়ম ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠুভাবে চলছে। মনিটরিং সেল থেকে কোনো অনিয়মের খবর পাওয়া যায়নি। এখন পর্যন্ত ৩০ শতাংশ ভোট পড়েছে।

রাজশাহীর কোনো কোনো ভোটকেন্দ্রে ইভিএম সমস্যা দেখা নিয়ে রাশেদা সুলতানা বলেন, বেশি আঙুল দিলে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) স্লো হয়ে যায়। তবে এই ত্রুটি ঠিক করা হয়েছে।

এর আগে আরেক ব্রিফিংয়ে এই নির্বাচনে কোনো বিশৃঙ্খলা নেই বলে জানিয়েছিলেন রাশেদা সুলতানা। নির্বাচনের সার্বিক অবস্থা ভালো বলে উল্লেখ করেছিলেন।

সকাল থেকেই রাজধানীর আগারগাঁও থেকে সিসি ক্যামেরার মাধ্যমে দুই সিটির নির্বাচন পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশনাররা। বুধবার সকালে দুই সিটিতেই সকাল ৮টায় ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই নগরীতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট নেয়া হচ্ছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply