বাইডেনের আমন্ত্রণে নৈশভোজে যোগ দিয়েছেন মোদি

|

মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির আমন্ত্রণে নৈশভোজে যোগ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোয়াইট হাউসে মোদিকে স্বাগত জানান জো বাইডেন ও জিল বাইডেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

সেখানে সঙ্গীতের মাধ্যমে বিশেষ অভ্যর্থনা জানানো হয় মোদিকে। দেয়া হয় বিশেষ উপহার। যুক্তরাষ্ট্রের তরফ থেকে ২০ শতকের শুরুর দিকে হাতে লেখা মার্কিন পুস্তক দেয়া হয় মোদিকে। অতি পুরনো একটি ক্যামেরা ও ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফির ওপর বিশেষ বই উপহার দেন জো বাইডেন। আর মোদিকে রবার্ট ফ্রস্টের স্বাক্ষর করা একটি কবিতার বই দেন জিল বাইডেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বুধবার নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান নরেন্দ্র মোদি। শুরুতে জিল বাইনের সাথে পরিদর্শন করেন ভার্জিনিয়ার ন্যাশনাল সায়েন্স ফাউন্ডেশন। এর আগে জাতিসংঘের হেড কোয়ার্টার্সে আন্তর্জাতিক যোগব্যায়াম দিবসের বিশেষ আয়োজনে যোগ দেন মোদি।

বৃহস্পতিবার ওভাল অফিসে আনুষ্ঠানিক বৈঠক হবে দুই নেতার মধ্যে। এরপর সংবাদ সম্মেলনে কথা বলবেন দু’জন। একইদিন মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন নরেন্দ্র মোদি। অংশ নেবেন হোয়াইট হাউসের রাষ্ট্রীয় নৈশভোজে। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সাথেও সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply