ইউরোপে দলবদল: বার্সেলোনায় গুন্ডোয়ান, আর্সেনালে হ্যাভার্টজ

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

চেলসি থেকে ফরোয়ার্ড কাই হ্যাভার্টজকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। হ্যাভার্টজের মতোই চেলসি ছেড়ে ম্যানসিটিতে যোগ দিচ্ছেন মিডফিল্ডার মাতেও কোভাচিচ। ঘর ভাঙছে ম্যানসিটিরও। চুক্তি শেষ হওয়ায় সিটিজেন অধিনায়ক ইলকাই গুন্ডোয়ান যোগ দিচ্ছেন বার্সেলোনায়।

আসন্ন মৌসুমের জন্য নতুন স্ট্রাইকার দলে নিলো আর্সেনাল। চেলসিতে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা জার্মান ফরোয়ার্ড কাই হ্যাভার্টজকে দলে ভেড়াবে গানাররা। ২৪ বছর বয়সী এ হ্যাভার্টজের জন্য চেলসির সাথে পাকা কথাও হয়েছে আর্সেনালের। হ্যাভার্টজকে পেতে ৬৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি দিতে হয়েছে আর্তেতার দলকে। চেলসির হয়ে ৯১ প্রিমিয়ার লিগ ম্যাচে মাত্র ১৯টি গোল করেছেন হ্যাভার্টজ। এছাড়াও, ওয়েস্টহ্যামের ইংলিশ মিডফিল্ডার ডেকলাইন রাইসের সার্ভিস পেতে রেকর্ড পরিমান অর্থ নিয়ে প্রস্তুত হচ্ছে গানাররা।

এদিকে, ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনায় যাচ্ছেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্ডোয়ান। জানা গেছে, দুই বছরের চুক্তিতে গুন্ডোয়ানকে দলে নিচ্ছে বার্সা।

অপরদিকে, গুন্ডোয়ানের বদলি প্রস্তুত করে ফেলেছে ম্যানসিটি। চেলসি থেকে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাচিচকে দলে নিচ্ছে ক্লাবটি। মাঝমাঠের এ খেলোয়াড়ের জন্য ২ কোটি ৫০ লাখ পাউন্ড খরচ করছে সিটিজেনরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে জায়ান্টদের কাতারে নাম লেখাতে যাচ্ছে নিউক্যাসল ইউনাইটেড। গত মৌসুমে চেলসি, টটেনহ্যাম, লিভারপুলের মতো দলকে টপকে ৪ নম্বরে থেকে লিগ শেষ করেছে দলটি। আগামী মৌসুমের জন্য দল সমৃদ্ধ করতে এসি মিলানের ইতালিয়ান ফুটবলার সান্দ্রো তোনালিকে দলে নিচ্ছে কিউক্যাসল। জানা গেছে, ২৩ বছর বয়সী এ মিডফিল্ডারকে পেতে ৭০ মিলিয়ন্ ইউরো খরচ হবে নিউক্যাসলের।

এদিকে, টটেনহ্যাম অধিনায়ক হ্যারি কেইনকে দলে নিতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড। হ্যারি কেইনের জন্য ১০০ মিলিয়ন পাউন্ড খরচ করতেও রাজি আছে রেড ডেভিলরা।

অন্যদিকে, ২০২৪ সালে চুক্তি শেষ হবার পর রিয়াল মাদ্রিদ ছেড়ে ব্রাজিলের হেড কোচের দায়িত্ব নেবেন কার্লো আনচেলোত্তি। তাইতো আগে থেকেই আনচেলত্তির বিকল্প খুঁজতে শুরু করেছে স্প্যানিশ জায়ান্টরা। আনচেলোত্তির বিকল্প হিসেবে ক্লাবের সাবেক ফুটবলার ও বেয়ার লেভারকুজেনের বর্তমান কোচ জাভি আলোনসোকে ভাবছে রিয়াল মাদ্রিদ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply