খেলার ধরনে কোনো পরিবর্তন আনবে না ইংল্যান্ড: ম্যাককালাম

|

ছবি: সংগৃহীত

এজবাস্টন টেস্ট হারের পর খেলার ধরনে কোনো পরিবর্তন আনবে না ইংল্যান্ড, জানিয়েছেন দলটির টেস্ট কোচ ব্র্যান্ডন ম্যাককালাম। প্রয়োজনে আরও আক্রমণাত্মক হওয়ার আভাস দিয়েছেন ইংলিশদের এ কোচ। থ্রি লায়ন্সদের আগ্রাসী ব্যাটিং বাজবলের ন্যায্যতা দিয়েছে বলে দাবি তার। পরবর্তী ম্যাচে আত্মবিশ্বাস নিয়েই দল মাঠে নামবে বলে মনে করেন ম্যাককালাম।

চলতি অ্যাশেজে দু’দল খেলছে ভিন্ন দুই কৌশলে। ইংল্যান্ড খেলছে টেস্টের সবশেষ সংযোজন বাজবল ক্রিকেট। আর অস্ট্রেলিয়ার ভরসায় থাকছে প্রথাগত টেস্ট ক্রিকেট।

এজবাস্টন টেস্টে অবশ্য জয় হয়েছে অজিদের কৌশলের। পুরো ৫ দিন দাপট দেখালেও শেষ পর্যন্ত ২ উইকেটের হার সঙ্গী হয়েছে ইংলিশদের। অনেকেই ধারণা করছিল প্রথম টেস্টে এমন পরাজয়ের পর খেলার কৌশলে পরিবর্তন আনবে থ্রি লায়ন্সরা। তবে পরের টেস্টগুলোতে আরও আক্রণামত্মক হওয়ার আভাস ইংল্যান্ড দলের টেস্ট কোচের।

ছবি: সংগৃহীত

ব্র্যান্ডন ম্যাককালাম বলেন, আমরা চেষ্টা করেছি খেলাটাকে এক ধাপ এগিয়ে নিয়ে যেতে। আমার মনে হয়েছে অস্ট্রেলিয়াও তাদের কৌশলে খেলে খুশি, যেটা তাদের সাফল্য এনে দিয়েছে। আমি নিশ্চিত, তারা তাদের কৌশলেই খেলবে। কিন্তু আমরা আমাদের খেলায় কোনো পরিবর্তন আনবো না। প্রয়োজন হলে অরেকটু আক্রমণাত্মক খেলবো।

প্রথম টেস্টের বেশিরভাগ সময়ই নিয়ন্ত্রণ ছিল ইংলিশদের হাতে। প্যাট কামিন্স ও নাথান লায়নের অবিশ্বাস্য এক জুটির কাছে হারতে হয়েছে থ্রি লায়ন্সদের। তবে ম্যাককালাম মনে করেন এজবাস্টন টেস্টে ইংলিশদের এমন দাপট বাজবলের ন্যায্যতা দিয়েছে।

ছবি: সংগৃহীত

তিনি আরও বলেন, আমরা যেভাবে খেলেছি, সেটাই আমাদের এভাবে খেলার ন্যায্যতা দিয়েছে। ভাগ্য আমাদের সঙ্গে থাকলে আমরা জয়ীও হতে পারতাম। আমি নিশ্চিত ক্রিকেটাররা আত্মবিশ্বাস নিয়েই লর্ডসে যাবে।

ইংল্যান্ড প্রথম টেস্টে ওভার প্রতি রান তুলেছে ৪.৬১ গড়ে। শুধু বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলাতেই নয়, ৭৮ ওভারে ৩৯৩ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে চমকও দিয়েছিলেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। যা নিয়ে আলোচনা হয়েছে টেস্টের পুরোটা সময়।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply