ঝিনাইদহে ৭০০ কৃষকের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজসহ কৃষি উপকরণ বিতরণ

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজসহ সার ধানবীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ জুন) সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি অফিসের আয়োজনে ৭০০ কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজসহ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা নূর-এ-নবী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জুনাইদ হাবীব, মহিলা ভাইস চেয়ারম্যান আরতী দত্ত, জেলা কৃষক লীগের সভাপতি সাজেদুর রহমান সোম।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কৃষি বিভাগ থেকে জানা যায়, সদর উপজেলার ১৭টি ইউনিয়নের ৭০০ কৃষকের প্রত্যেককে ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি (রাসায়নিক) সার, ২ কেজি হাইব্রিড রোপা আমন ধানের বীজ, ছত্রাকনাশক ওষুধ, এক বান্ডিল সুতলি, এক বান্ডিল পলিথিনসহ কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রত্যেক কৃষককে ২ হাজার ৮ শত টাকা করে দেয়া হবে। চলতি অর্থবছরে খরিপ ২০২৩-২৪ মৌসুমে সরকারের প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ ও রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই এ উপকরণ দেয়া হয়েছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন






Leave a reply