বঙ্গবন্ধু সেতুতে একদিনে আড়াই কোটি টাকার টোল আদায়

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

ঈদের ছুটির আগেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। মহাসড়কে অতিরিক্ত যানবাহন বৃদ্ধির ফলে বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার ও টোল আদায় স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্রে জানা যায়, রোববার (২৫ জুন) সকাল ৬টা থেকে সোমবার (২৬ জুন) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে মোট যানবাহন পারাপার হয়েছে ২৯ হাজার ৮৫টি। আর টোল আদায় হয়েছে ২ কোটি ৬৫ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা।

এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে পারাপার হয় ১৪ হাজার ৯৭৬টি যানবাহন ও টোল আদায় হয় ১ কোটি ২৬ লাখ ৪১ হাজার ১৫০ টাকা এবং সেতু পশ্চিম অংশে ১৪ হাজার ৮৮১টি যানবাহন ও টোল আদায় হয় ১ কোটি ৩৯ লাখ ৪৮ হাজার ১৫০ টাকা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ তথ্য নিশ্চিত করে জানান, ঈদ যাত্রায় যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। যানজট এড়াতে সেতু পূর্ব ও পশ্চিমে মোট ১৮টি বুথে টোল আদায় করা হচ্ছে।

এদিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। এছাড়া রাতের বেলায় বঙ্গবন্ধু সেতুতে কয়েকটি দুর্ঘটনার কারণে কয়েকদফা টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। তবে যানবাহনের চাপ বাড়লেও কোথাও কোনো যানজট নেই। যানজট মোকাবেলায় মহাসড়কে ৭ শতাধিক পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন






Leave a reply