ঢাকা-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ২০ কিলোমিটারের যানজট

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

ঈদ উপলক্ষ্যে টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে গা‌ড়ির চাপ। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ২০ কি‌লো‌মিটার সড়কজুড়ে থেমে থেমে যানবাহনগুলো চলাচল করছে।

বুধবার (২৮ জুন) ভোর রাত ৪টা থেকে বঙ্গবন্ধু সেতু‌র পূর্বপার থেকে টাঙ্গাইলের সদর উপজেলার ঘারিন্দা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

পু‌লিশ বলছে, মহাসড়কে পরিবহ‌নের সংখ্যা বৃ‌দ্ধি, সেতুর উপরে পরপর দুর্ঘটনা, গাড়ি বিকল হওয়া, দফায় দফায় টোল আদায় বন্ধ এবং চালকদের বেপরোয়াভা‌বে গাড়ি চালানোর কারণে এই যানজটের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

এদিকে, ঘরমুখো মানুষদের বাড়তি ভোগান্তি হয়ে দাঁড়িয়েছে ভোর থেকে শুরু হওয়া বৃষ্টি। বিশেষ করে যারা বাস না পে‌য়ে খোলা ট্রাক ও পিকআপযো‌গে বা‌ড়ি‌ ফির‌ছেন, বৃষ্টির কার‌ণে তাদের ভোগান্তি বেড়েছে বহুগুণে।

জানা গে‌ছে, বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতুর উপর সংঘর্ষে এক পিকআপ গাড়ি বিকল হয়ে যায়। পিকআপটি ঠিক হতে সময় নেয় এক ঘণ্টারও বেশি। এতে ভোর রাত ৪টা ১৫ থেকে ৪টা ৫৩ পর্যন্ত টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এর আগেও কয়েক বার টোল আদায় বন্ধ রাখা হয়। এতে যানজট সৃষ্টি হয় মহাসড়‌কে।

এ নিয়ে এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হাসান বলেন, সেতুর উপর ও মহাসড়কে দুর্ঘটনার কারণে যানজট শুরু হয়। যানচলাচল আবার শুরু হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply